Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কাদের বললেন খেলা হবে,রুমিন ফারহানা বললেন,১৮ সালে অন্ধকারে খেলেছেন,এবার আসেন প্রকাশ্যে খেলি

কাদের বললেন খেলা হবে,রুমিন ফারহানা বললেন,১৮ সালে অন্ধকারে খেলেছেন,এবার আসেন প্রকাশ্যে খেলি

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো মাঠে সক্রিয় হয়েছে। তবে নির্বাকালীন সরকারকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল ও বিরোধী দল বিএনপি পরস্পর ভিন্ন অবস্থানে অনড় রয়েছে। বিএনপি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে অংশগ্রহন করবে না অপর দিকে ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষ থেকে সংবিধানের বাহিরে নির্বাচন করতে রাজি নয়। দুপক্ষেই রাজ পথে সমাধান হবে বলে বক্তব্য দিচ্ছে। আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকারে অধীনে নির্বাচনে জন্য মাঠে নেমেছে বিএনপি এবং পাল্টাপাল্টি মাঠে সরব আওয়ামীলীগ। এবার রুমিন ফারহানার ‘আসেন খেলি’ বলে মন্তব্য করে যা বললেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে’। ‘আসেন খেলি। ’ রুমিন ফারহানার বক্তব্যের এই অংশের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়ে গেছে।

সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সরাইলে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপি আয়োজিত সমাবেশে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে’। ‘আসেন খেলি। ’ এরপর কর্মীদের দিকে তাকিয়ে চিৎকার করে বলেন, ‘আপনারা খেলার জন্য প্রস্তুত তো?’ এসময় সবাই ‘হ্যাঁ হ্যাঁ’ করে সমস্বরে উত্তর দিচ্ছিল।

রুমিন ফারহানা বলেন, ২০১৪ সালে তিনি প্রতিপক্ষের সাথে খেলার সাহস দেখাতে পারেননি।২০১৮-তে লুকিয়ে লুকিয়ে অন্ধকারে খেলেছেন। লুকিয়ে বা একা অন্ধকারে নয়, আসুন প্রতিপক্ষের সাথে প্রকাশ্যে খেলি। আমরা দেশের মানুষকে নিয়ে খেলি। মামলা দিয়ে আমাদের দমিয়ে রাখা যাবে না।’

৯ বছর আগে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ নেতা শামীম ওসমান তার রাজনৈতিক বক্তব্যে ‘খেলা হবে’ ব্যবহার করেছিলেন। এই ‘খেলা হবে’ রীতিমতো জনপ্রিয় ট্যাগ লাইন হয়ে দাঁড়ায়। সীমান্ত পেরিয়ে চলে যায় পশ্চিমবঙ্গ,। কলকাতায় তৈরি হয়েছে শতাধিক গান। গত বছর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এই স্লোগানেই বাজিমাত করে তৃণমূল কংগ্রেস।

অনুব্রত মণ্ডল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়, সবার মুখেই ছিল এই স্লোগান। তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্যও স্লোগানকে কেন্দ্র করে একটি গান তৈরি করেন। সেই গান বাংলা ছাড়াও ভারতের বিভিন্ন ভাষায় শোনা গিয়েছিল। শামীম ওসমানের মুখের সেই ‘খেলা হবে’ নামে চলচ্চিত্র নির্মিত হয়েছে বলিউডে।

এবার ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ‘খেলা হবে’র নতুন সংস্করণ নিয়ে এলেন রুমিন ফারহানা। আর তাতেই এনজয় করছেন নেটিজেনরা। ভিডিও শেয়ার করছে সোশ্যাল হ্যান্ডেলে।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য ইতিমধ্যেই জানিয়েছেন যে তাঁর ‘খেলা হবে’ গানটি ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে হিন্দিতে প্রকাশিত হবে।

প্রসঙ্গত, আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং জনগণের সরকার ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেন বিএনপি সংসদ সদস্য রুমিন ফারহানা। তিনি রাজ পথে আন্দোলনের চ্যালেঞ্জ ছড়ে দিয়েছেন আওয়ামীলীকে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *