Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি-জামায়াতের ঐক্যতা নিয়ে ফখরুলের নিশ্চুপ থাকা কিসের ইঙ্গিত, জানালেন তথ্যমন্ত্রী

বিএনপি-জামায়াতের ঐক্যতা নিয়ে ফখরুলের নিশ্চুপ থাকা কিসের ইঙ্গিত, জানালেন তথ্যমন্ত্রী

সম্প্রতি বিএনপি জোট ছাড়া জামায়াতের সিদ্ধান্তকে হাস্যকর বলে দাবি করেন আওয়ামীলীগ। জামায়াত কখনো বিএনপি থেকে আলাদা হবে না বলে মন্তব্য করেন তন্ত্রীমন্ত্রী। তিনি বলেন, দুটি দল আবারও নির্বাচন সামনে রেখে নতুন করে ষড়যন্ত্র করতে শুরু করছে সেজন্য তারা এমন তথ্য ছড়িয়ে বিভ্রান্তী সৃষ্টি করছে। তবে এবার আবারও কোনো ধরনের ধ্বংসাত্বক কর্মকান্ড করলে সমীচীন জবাব দেওয়া হবে বলে তিনি জানান। বিএনপি-জামায়াতের ঐক্য অবিচ্ছেদ্য, এটা ভাঙার নয় বলে যা বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি-জামায়াতের ঐক্য অবিচ্ছেদ্য। তাদের এই ঐক্য ভাঙার নয়। ঐক্য আছে এবং থাকবে।

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে নাটোর উপকেন্দ্রে নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সোমবার সাংবাদিকদের এ (জোট ভাঙা) বিষয়ে প্রশ্নের জবাবে নিশ্চুপ থাকা থেকেই এসব কথা প্রমাণ হয়েছে। তিনি বলেন, ২০১৩-১৪ সালের মতো আবারও রাজপথে ভা/ঙচুর করলে প্রশাসন ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা বসে থাকবে না।

মন্ত্রী বলেন, ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত বিএনপি ও তাদের সহযোগীরা মানুষের ওপর হা/মলা করেছে, পেট্রোল বো/মা নিক্ষেপ করেছে, অবরোধের নামে মানবাধিকার লঙ্ঘন করেছে। বিএনপি রাজনীতির নামে আবারও ভাঙচুর, বিশৃঙ্খলা, মানুষ হ/ত্যা, অগ্নি/সংযোগ করলে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা নেবে সরকার। আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে নাশকতা প্রতিহত করবে।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ টেলিভিশনের ন্যাটো নাটোর উপকেন্দ্র চালু করেন। সে সময় নাটোর উপকেন্দ্র থেকে সীমিত ভিত্তিতে স্থানীয় অনুষ্ঠান সম্প্রচার করা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীসহ দেশের প্রতিটি বিভাগীয় শহরে পূর্ণাঙ্গ টেলিভিশন উপকেন্দ্র স্থাপন করছেন। এসব উপকেন্দ্রে স্থানীয় অনুষ্ঠান রেকর্ড ও সম্প্রচার করা হবে, যাতে স্থানীয় সংস্কৃতির বিকাশ হয়, স্থানীয় শিল্পীরা তাদের পরিবেশনা উপস্থাপন করতে পারে।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি, বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন, নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার মো: সাইফুর রহমান, বিটিভির প্রধান প্রকৌশলী মুনির আহমদ, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লীগ শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিএনপির জোট ছাড়ার বিষয়টি জামায়াতের এটি রাজনৈতিক কৌশল বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নির্বাচন সামনে রেখে তারা আবারও নতুন ষড়যন্ত্র করছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *