Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশ সীমান্তে এসে পড়লো দুটি মর্টার শেল, সরিয়ে নেওয়া হলো বাসিন্দাদের

বাংলাদেশ সীমান্তে এসে পড়লো দুটি মর্টার শেল, সরিয়ে নেওয়া হলো বাসিন্দাদের

প্রতিবেশী দেশ মিয়ানমার থেকে ছুঁড়ে দেওয়া দুটি ম’র্টার শেল এসে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় পড়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শেল দুটি অবি’স্ফো/রিত ছিল। শেল দুটি এসে পড়ার পর কোন ধরনের হ”তাহতের খবর পাওয়া যায়নি। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) একটি দল ওই দুটি মর্টারকে সতর্কভাবে ঘিরে রেখেছে। শেল দুটিকে অকেজো করার জন্য চেষ্টা চালানো হচ্ছে।

আজ রোববার বিকেল সাড়ে ৩টার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের তুমব্রু বাজার এলাকায় ঐ দুটি মর্টার শেল এসে পড়ে।

স্থানীয় প্রশাসন ও এলাকার বাসিন্দাদের মতে, দুই সপ্তাহেরও বেশি সময় ধরে রাখাইন রাজ্যে সীমান্ত জুড়ে মিয়ানমার সে”নাবাহি”নীর সঙ্গে আরাকান সে”নাবাহি”নীর লড়াই চলছে। এ নিয়ে সকাল থেকে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘ”র্ষ চলে। দুপুরে মিয়ানমার সে”নাবাহিনীর হেলিকপ্টার ও যু”দ্ধবি/মানকে সীমান্তে চক্কর দিতে দেখা গেছে। পরে বিকেলে বাংলাদেশ সীমান্তের মধ্যে একটি মর্টার শেল পড়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে বলেন, বাংলাদেশে আসা দুটি মর্টার শেল বি’স্ফো/’রিত হয়নি। আশেপাশের লোকজনকেও সরিয়ে নেওয়া হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

সীমান্ত নিরাপত্তা সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, দুটি ম’র্টার শেল নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। নাইক্ষ্যংছড়ির ওই সীমান্তে নিরাপত্তার দায়িত্বে রয়েছে কক্সবাজার ৩৪ বিজিবি ব্যাটালিয়ন। নানা চেষ্টা করেও বিজিবি অধিনায়কের বক্তব্য পাওয়া যায়নি।

তবে বাংলাদেশের সীমান্তে এসে পড়া শেল দুটির বিষয়ে মিয়ানমার সীমান্ত প্রতিরক্ষা বাহিনীকে জানানো হবে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে যেহেতু সেল দুটি বাংলাদেশের সীমান্ত এসে পড়েছে তাই এর নিষ্ক্রিয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশেষ টিম। এ ঘটনার পর সক্রিয় অবস্থানে থাকবে বিজিবি সদস্যরা এমনটাই জানা গেছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *