Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে ক্ষমতা হতে সরিয়ে দেওয়া সম্ভব নয়: ওবায়দুল কাদের

নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে ক্ষমতা হতে সরিয়ে দেওয়া সম্ভব নয়: ওবায়দুল কাদের

সাম্প্রতিক সময়ে দ্রব্যমূল্য বৃদ্ধিসহ সরকারের বিভিন্ন নেতিবাচক দিক তুলে ধরে সমালোচনা করছে দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে হটাতে তারা রাজপথে আন্দোলনের ঘোষণা দিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে সরে যেতে বলায় এবার তার সমুচিত জবাব দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি জানে নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে ক্ষমতা হতে সরিয়ে দেওয়া সম্ভব নয়। তাই তারা ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। কিন্তু, এদেশে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসা সম্ভব নয়। নির্বাচনের মাধ্যমে তাদের ক্ষমতায় আসতে হবে।

রোববার সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু হ/”ত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত এতে কোনো সন্দেহ নেই। তিনিই খু/”নিদের বিদেশে পাঠিয়ে পুনর্বাসন করেছেন। বিএনপির হাতে রক্তের দাগ, ১৫ আগস্টের রক্তের দাগ, ২১ আগস্টের রক্তের দাগ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নিরপেক্ষ, নির্দলীয় সরকারের কোনো সুযোগ নেই। এ ইস্যুতে কেউ আগুন-স/’ন্ত্রাস দিয়ে দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ বসে থাকবে না। রাজপথে উচিত জবাব দেবে। কারাগারে বঙ্গবন্ধুর জাতীয় চার নেতাকে হ/”ত্যার সঙ্গে যারা জড়িত এবং যারা এর ভোগ করেছে তাদেরও চিহ্নিত করা হবে।

উল্লেখ্য, কয়েক ধাপে আওয়ামী লীগ ক্ষমতায় আসায় অনেক দলের অস্তিত্ব নিয়ে দূর্বলতা দেখা দিয়েছে। যার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে অবিলম্বে ক্ষমতা থেকে সরে যাওয়ার দাবি দেশের অনেকগুলো রাজনৈতিক দল করেছে, এর জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমন ধরনের মন্তব্য করেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *