Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তারা ভয় পাচ্ছে, এজন্যই করছে এমন কাজ: হাফিজ ইব্রাহীম

তারা ভয় পাচ্ছে, এজন্যই করছে এমন কাজ: হাফিজ ইব্রাহীম

বিএনপি হলো বাংলাদেশের অন্যতম একটি রাজনৈতিক দল। এই দলের প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। তার প্রয়ানের পর দলের দায়িত্বভার গ্রহণ করেন তারই স্বহধর্মিণী বেগম খালেদা জিয়া বর্তমানে তিনি অসুস্থ্য বিধায় দলের বর্তমান চেয়ারম্যান হলেন তারেক জিয়া। সম্প্রতি জানা গেছে ভোলায় প্রশাসনের বাধার মুখে বিএনপির সমাবেশ হয়নি।

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর বাধার মুখে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়নি। আজ সকালে ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম ভোলা জেলা শহর থেকে বোরহানউদ্দিন উপজেলায় যাওয়ার পথে জেলা শহরের জুগীরঘোল এলাকায় পুলিশ বাধা দেয়। পরে দুপুর সাড়ে ১২টায় জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন হাফিজ ইব্রাহিম।

এ সময় তিনি অভিযোগ করেন, ভোলা-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্যদের নির্দেশে বিএনপিকে সমাবেশ করতে দেয়নি। আইনশৃঙ্খলা ভঙ্গের অজুহাতে জুগিরঘোল এলাকায় ম্যাজিস্ট্রেটসহ পুলিশ তাকে যেতে দেয়নি।

এ সময় তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধিতে অতিষ্ঠ মানুষ। জনগণ এখন তাদের পাশে নেই। তারা বিএনপির জনপ্রিয়তায় ভীত। যে কারণে শান্তিপূর্ণ কর্মসূচি বাধাগ্রস্ত হচ্ছে। তবে বিএনপি তাতে থেমে থাকবে না। সোমবার দৌলতখান উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।
আজ রোববার দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বোরহানউদ্দিন উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনে হাফিজ ইব্রাহিম আরও অভিযোগ করেন, বোরহানউদ্দিনে সমাবেশের আগে গতকাল সরকারি দলের ক্যাডার বাহিনী বোরহানউদ্দিনের বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে ৮ থেকে ১০ জনকে গুরুতর আহত করে। তাদের অনেকেই হাসপাতালে ভর্তি। অনেকে ভয়ে হাসপাতালেও যেতে পারেননি।
হাফিজ ইব্রাহিম আরো বলেন, প্রশাসনের প্রতি সম্মান দেখিয়ে সংঘাত এড়াতে বোরহানউদ্দিনের সমাবেশে যাননি। তবে হাফিজ ইব্রাহিম জানান, আগামীকাল সোমবার দৌলতখান উপজেলায় বিএনপির প্রতিবাদ সমাবেশ হবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলেল উদ্দিন, ভোলা শহর বিএনপির সভাপতি আবদুর রব আকনসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতা কর্মীরা বিভিন্ন সভা ও সমাবেশের মাধ্যমে কাক করা শুরু করে দিয়েছে এবং কর্মীদের একত্র হয়ে কাজ করে যাওয়ার আ হবান জানাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *