Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কারণ তুলে ধরে বিএনপির দলীয় নিবন্ধন বাতিলের দাবি জানালেন যুবলীগ চেয়ারম্যান

কারণ তুলে ধরে বিএনপির দলীয় নিবন্ধন বাতিলের দাবি জানালেন যুবলীগ চেয়ারম্যান

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে, তবে রয়েছে একটাই কারন আর তা হলো দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে দলটি অংশ নেবে না। এদিকে বিএনপি’র শাসনামলে এবং পরবর্তি সময়ের কলঙ্কজনক কর্মকাণ্ড তুলে ধরে দলটির নিষিদ্ধের দাবি করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে বাড্ডা উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

পরশ বলেন, স্বাধীনতাবিরোধী দল ও শ”ত্রুরা এই আগস্টে বারবার রক্তাক্ত করেছে। বিভিন্ন দেশে কালজয়ী মহানায়ক যারা ছিলেন তাদের অনেককেই বিভিন্নভাবে খুন করা হয়েছে। কিন্তু নানা কারণে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হ/”ত্যা সবচেয়ে কলঙ্কময় এবং বর্ব”রোচিত।

“এটি কেবল একজন রাজনৈতিক ব্যক্তিত্বের হ/”ত্যা নয়, এটি ছিল সদ্য স্বাধীন বাংলাদেশকে তার পরাধীনতায় ফিরিয়ে নেওয়া।” শুধু তাই নয়, ১৫ আগস্টের হ/”ত্যাকান্ড ছিল সদ্য স্বাধীন বাংলাদেশকে ও নতুনভাবে প্রকাশিত জাতিগত পরিচয়কে নিশ্চিহ্ন করতে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, এই মাসেই খালেদা জিয়া তার শাসনামলে বারবার রক্ত ​​ঝরিয়েছেন। ১৭ আগস্ট, ২০০৫, জেএ”মবি সারাদেশে বিএনপির সমর্থনে সিরিজ বো’/মা হামলা চালায়।

এ সময় ফজলে শামস পরশ বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়ে বলেন, নির্বাচন কমিশন যেমন জামায়াত-শিবিরের দলীয় নিবন্ধন বাতিল করেছে, আমিও বিএনপির দলীয় নিবন্ধন বাতিল করে তাদের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই রাজনৈতিক দলগুলো সক্রিয় হচ্ছে এবং ক্ষমতাসীন দলকে ক্ষমতা থেকে হটানোর প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। অন্যদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাদের বিরুদ্ধাচরণ করা দলগুলোর কড়া জবাব দিয়ে যাচ্ছে, যেটা অনেকটা রাজনৈতিক কাদা ছোড়াছুড়ির মতো বিষয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *