Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / ধর্মশিক্ষা বাদ দেওয়ার ঘটনায় এবার যা বললেন ড. দীপু মনি

ধর্মশিক্ষা বাদ দেওয়ার ঘটনায় এবার যা বললেন ড. দীপু মনি

বিগত কিছুদিন আগে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা থেকে ধর্মশিক্ষা বাদ দেওয়া হবে এমন একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়িয়ে পড়ে। এরপর শুরু হয় সমালোচনার ঝড় । অনেকে এই ঘটনা প্রকাশিত হওয়ার পর প্রতিবাদি মন্তব্য ছড়াতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এবার এ বিষয় নিয়ে গন মাধ্যমে নিজ বক্তব্য তুলে ধরেছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনিভ

 

তিনি বলেছেন, শিক্ষা কারিকুলাম থেকে ধর্মীয় শিক্ষাকে বাদ দেওয়া হয়নি। ধর্মীয় শিক্ষা বর্জন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়ানো হচ্ছে তা সঠিক নয়। এটা সম্পূর্ণ গুজব। ধর্মীয় শিক্ষা বাদ দেওয়ার প্রশ্নই আসে না।

 

শনিবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খা মিলনায়তনে ওরিয়ন ট্রেক উইথ নিশাত শীর্ষক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, একটি বিশেষ মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছে। তারা এখন নতুন কারিকুলাম নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছে। ধর্মীয় শিক্ষা বাদ দেওয়া হয়েছে বলে তারা যে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে তা একেবারেই অসত্য।

 

নতুন কারিকুলামের মাধ্যমে শিক্ষার পরিধি আরও বাড়ানো হবে বলে মন্তব্য করেন দীপু মনি। তিনি বলেন, এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের জ্ঞান, দক্ষতা ও মূল্যবোধ সম্প্রসারণে কাজ করছি। ধর্ম, নৈতিকতা, মূল্যবোধ এই পাঠ্যক্রমের অবিচ্ছেদ্য অংশ। তারা আছে।

 

ধর্মীয় শিক্ষাকে বাদ দেওয়ার প্রশ্নই আসে না উল্লেখ করে তিনি বলেন, যেভাবে দক্ষতা ও জ্ঞানের প্রসার ঘটানো হচ্ছে, তাতে কোনো বিশেষ শিক্ষাকে সংকুচিত করার তথ্য একেবারেই সঠিক নয়।

 

ধর্মশিক্ষা বাদ দেওয়ার ধটনায় প্রতিবাদ করেছিলেন সয়ং চরমনার পীর। তবে এ বিষটি পুরোপুরি ভাবে গন মাধ্যম দ্বার খোলোসা করে দিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এই নিয়ে আর বাড়া বাড়ি না করার ও অনুরোধ করেন তিনি।

 

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *