Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / প্রেমে পড়েছেন অপু, নিজেই জানালেন সাংবাদিকদের

প্রেমে পড়েছেন অপু, নিজেই জানালেন সাংবাদিকদের

সাকিব খান যেইদিন অ্যামরিকা থেকে বাংলাদেশে আসে সেইদিনই বাংলাদেশ ত্যাগ করে ভারত চলে যান অপু বিশ্বাস। এই নিয়ে অনেক মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়াও লক্ষ্য করা যায়।  তবে ভারতে তিনি একটি সিনেমার কাজের জন্য গিয়েছে বলে এই নাইকা গনমাধ্যমে জানায়। তিনি প্রথমবারের মত ভারতীয় সিনেমায় অভিনয় করছেন। এই সিনেমা সম্পর্কে জানা যায় আগামী মাসের ১৬ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। সিনেমাটির প্রচারণায় জন্যই তিনি  বর্তমানে কলকাতায় রয়েছেন ।

 

আজ বুধবার সকালে কলকাতার অপু বিশ্বাসের সঙ্গে কথা হয় এক বাংলাদেশি সংবাদ মাধ্যমের। সংবাদ কর্মীর নানা প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বিভিন্ন ধরের তথ্য মানুষের সামনে আনে। 

 

সংবাদ কর্মী তার প্রথম প্রশ্নে বলেন:-

 

 কলকাতায় সময় কেমন কাটছে?

 

খুব ব্যস্ত. কলকাতায় অনেকবার গেছি, কিন্তু সিনেমা মুক্তির জন্য এই প্রথম। এখানে আসার পর আজকের শর্টকাট সিনেমার পোস্টার উন্মোচন করা হয়েছে। এছাড়া বিভিন্ন জায়গায় সাক্ষাৎকার দিচ্ছি। টিভি চ্যানেলে কথা হচ্ছে। কথা হয় অনলাইন নিউজ পোর্টালের সঙ্গে। সব মিলিয়ে সিনেমার প্রচারণায় ব্যস্ত সময় পার করছি।

 

নায়িকা হিসেবে দেশের বাইরে বেশি কী শোনা যায়?

 

সবার একটাই কথা, এতদিন পর কেন কলকাতার সিনেমায় অভিনয় করলাম। কলকাতার সিনেমায় আগে অভিনয় করিনি কেন? এই প্রশ্নগুলি আমাকে আরও জিজ্ঞাসা করা হচ্ছে। সাংবাদিকরাও এ প্রশ্ন করেছেন। আমি বিনয়ের সাথে তাদের বললাম যে আমি অনেক আগেই কলকাতার সিনেমার অফার পেয়েছি। কিন্তু, তখন ঢাকায় সিনেমা নিয়ে এত ব্যস্ত ছিলাম যে শিডিউল বের করা সম্ভব হয়নি। সেজন্য দেরি হচ্ছে। খুশির খবর।

 

এছাড়া যেখানেই যাই সবাই বলে- আমি তোমাকে চিনি, তুমি বাংলাদেশের জনপ্রিয় নায়িকা। এটি একজন অভিনয়শিল্পী হিসেবেও আমাকে মুগ্ধ করেছে। শিল্পী হিসেবে বেঁচে থাকার এটাই সফলতা। কলকাতার মানুষ আমাকে চেনে এটা একটা বড় প্রাপ্তি।

 

আজকের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের অভিনবত্ব কী?

 

আজকের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সুবীর মন্ডল। একজন অবিশ্বাস্য পরিচালক। খুব জ্ঞানী মানুষ। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। গুরুত্বপূর্ণ বিষয় হলো সুবীর মন্ডল একজন ভালো মানুষ। এই ছবিতে আমার চরিত্রের নাম নার্গিস। সিনেমার সবকিছুই নতুন। নতুন গল্প একটি নতুন সিনেমা। অফট্র্যাক সিনেমা, দর্শকরা দেখবেন নতুন গল্পের সিনেমা।

 

সিনেমাটি কি বাংলাদেশে মুক্তি পাবে?

 

আজকের শর্টকাট বাংলাদেশেও মুক্তি পাবে, প্রক্রিয়াধীন। এদেশে মুক্তি পেলে এখানকার ভক্ত-দর্শকরা গিয়ে দেখতে পারবেন।

 

কলকাতায় যাওয়ার পর কী আপনাকে বেশি আকর্ষণ করে?

 

কলকাতার পরিবেশ আমাকে বেশি আকর্ষণ করে। কলকাতায় ফুচকার প্রেমে পড়েছিলাম।  আমি কলকাতার নিউমার্কেটের ফুচকা খুব পছন্দ করি। এখানে আসা মানেই ফুচকা খাওয়া। এইবারও খেয়েছি। এছাড়া আমি এখান কার মানুষদের আচার আচরন ও অতিথিয়তারও  প্রেমে পড়ে গিয়েছি। 

 

ঢাকাই সিনেমার খরা ভাঙবে…

 

অবশ্যই কাটবে। ইতিমধ্যেই খরা শুরু হয়েছে। ২টি মুভি দারুণ হিট হয়েছে। এভাবেই নতুন নতুন সিনেমা আসবে এবং ফিরিয়ে আনবে সোনালী অতীত। অন্তত আমি তাই বিশ্বাস করি।

 

OTT সিনেমার ক্ষতি করবে?

 

আমি তাই মনে করি না. সিনেমার আবেদন আর কিছু হবে না। হলে গিয়ে সিনেমা দেখার আনন্দ অন্য কিছু দিয়ে সম্ভব নয়। OTT দর্শকরা দেখছেন। অস্বীকার করার উপায় নেই। কিন্তু, সিনেমাটির আবেদন বিশ্বব্যাপী। আপনার যা দরকার তা হল একটি ভাল গল্প।

 

উল্লেখ্য, সাকিব এবং অপুর বিবাহবিচ্ছেদের দীর্ঘদিন অতিক্রম হয়েছে। এখনো পর্যন্ত কেউ নিতুন করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়নি। তবে অ্যামরিকা থেকে সাকিব দেশে ফিরার পর নতুন করে বিবহ করার ইচ্ছা প্রকাশ করেছেন। তবে সে নাকি মেয়ে খুজে পাচ্ছে না। এই নিয়ে বিগত কিছুদিন ধরে গনমাধ্য তোলপাড় শুরু হয়।

 

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *