Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফার্মেসি বন্ধের বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী জানতেন না এবং পরবর্তীতে এই বিষয়ে দ্বিমত পোষণ করে সিদ্ধান্ত দিলেন তিনি

ফার্মেসি বন্ধের বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী জানতেন না এবং পরবর্তীতে এই বিষয়ে দ্বিমত পোষণ করে সিদ্ধান্ত দিলেন তিনি

জাহিদ মালেক হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি মানিকগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য।সম্প্রতি জানা গেছে রাত ১২টায় ফার্মেসি বন্ধের সিদ্ধান্তে স্বাস্থ্যমন্ত্রী বিস্ময় প্রকাশ করেছেন।

ঢাকা, ২৫ আগস্ট- বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে রাত ১২টার পর ওষুধের দোকান বন্ধের সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি আরও বলেন, ওই সময় এই সিদ্ধান্তের কথা তিনি জানতেন না।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিষয়টি জানালে স্বাস্থ্যমন্ত্রী বিস্ময় প্রকাশ করেন। পরে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আজ জানতে চেয়েছিলাম রাত ১২টার পর ফার্মেসি বন্ধের বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী জানেন কি না। এমন খবর শুনে মন্ত্রী বিস্ময় প্রকাশ করে বলেন, তিনি বিষয়টি জানেন না এবং এ সিদ্ধান্তের বিরুদ্ধে দ্বিমত পোষণ করেন। এর আগে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে গত ২২ সেপ্টেম্বর বিভিন্ন জাতীয় পত্রিকায় গণবিজ্ঞপ্তি জারি করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১ সেপ্টেম্বর থেকে ডিএসসিসির আওতাধীন এলাকার সব পাটের দোকান, শপিংমল, মার্কেট, মার্কেট, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ থাকবে।

এ ছাড়া সাধারণ ওষুধের দোকান রাত ১২টার মধ্যে এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত বেসরকারি ওষুধের দোকান দুপুর ২টার মধ্যে বন্ধ রাখতে হবে বলেও গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, দেশে খুব খারাপভাবে বিদ্যুতের সংকট দেখা দিয়েছে যার ফলে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। ফলে জনজীবন বিষন্ন হয়ে উঠেছে। তবে এই কঠিন পরিস্থিতি থেকে বের হয়ে আসার জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *