Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার রাজনীতির মাঠে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্ত্রী, রাজনীতিতে নতুন মোড় খেপেছেন এলাকার এমপি

এবার রাজনীতির মাঠে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্ত্রী, রাজনীতিতে নতুন মোড় খেপেছেন এলাকার এমপি

আগামী নির্বাচনে মনোনয়ন পেতে ইতিমধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে রাজনৈতিক দলগুলোর মধ্যে। যদিও রাজনৈতিক দলগুলোর ভিরতে অভ্যন্তরীণ কন্দোলনের কারনে বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে দলের। বিশেষ করে বিদ্রোহী প্রার্থীর জন্য স্থানীয় নির্বাচনে ব্যাপক ঝামেলায় পড়তে হয়েছে আওয়ামীলীগকে। এ বিষয় নিয়ে আগামী সংসদ নির্বাচনে সামনে রেখে দল থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া কথা জানিয়েছে দলটির শীর্ষ নেতারা। পররাষ্ট্র প্রতিমন্ত্রীর স্ত্রী রাজনীতির মাঠে, খেপেছেন এলাকার এমপি এ বিষয়টি নিয়ে নতুন আলোচনা সৃষ্টি হয়েছে।

রাজনীতির মাঠে নামলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহিরার আলমের স্ত্রী আয়েশা আক্তার ডালিয়া। রাজশাহীতে আওয়ামী লীগের রাজনীতিতে চলছে তুমুল আলোচনা। প্রতিমন্ত্রীর পত্নী হঠাৎ রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠে নামায় খেপেছেন ওই আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীও। তিনি প্রকাশ্যে শাহিরয়ার আলমের ওপর ক্ষোভও ঝাড়েন।

ডালিয়ার পরিবারের একাধিক সদস্য অবশ্য জানিয়েছেন, বিষয়টি নিয়ে তাঁদের পরিবারেও অসন্তোষ তৈরি হয়েছে। খোদ শাহিরয়ার আলমও এ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছেন। নাম প্রকাশ না করার শর্তে পরিবারের এক সদস্য বলেন, আমরাও চাই না তিনি রাজনীতিতে আসুন। প্রতিমন্ত্রীর অনুমতি ছাড়াই আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ার আশায় রাজনীতির মাঠে নামেন তিনি। শাহিরার আলম নিজেও ক্ষুব্ধ। ‘

দলীয় সূত্রে জানা গেছে, শাহিরার আলমের স্ত্রী ডালিয়া সম্প্রতি রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। এছাড়াও তিনি এলাকার সাধারণ মানুষের মাঝে শাড়ি ও কাপড় এবং গরীব মানুষের মাঝে নগদ টাকা বিতরণ করেন। বাবার বাড়ি গোদাগাড়ী হওয়ায় সেখানকার মানুষ নিয়ে কাজ করছেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহিরার আলম রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য। রাজশাহীর আওয়ামী লীগের রাজনীতিতে তার স্ত্রীর রাজনীতিতে আসা নিয়ে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে। স্বামী-স্ত্রী দুজন দুই আসনের এমপি মনোনয়নের দৌড়ে মাঠে নামবেন—সেটা নিয়ে মূলত আলোচনার জন্ম। এর পেছনের কারণ খুঁজতে গিয়ে দেখা গেছে, পরিবারের অনুমতি ছাড়াই রাজনীতির মাঠে নেমেছেন ডালিয়া।

তবে ডালিয়া সাংবাদিকদের জানান, তার বাবা ও নানার বাড়ি তানোর-গোদাগাড়ী আসনে। কিন্তু স্বামী শাহিরার আলমের নির্বাচনী এলাকা বাঘা-চারঘাটের তুলনায় তানোর-গোদাগাড়ী আসনে উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ কারণে সেখানে জনগণের জন্য কাজ করার সুযোগ আছে।

ডালিয়ার রাজনীতিতে আসার বিষয়ে জানতে চাইলে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ফারুক চৌধুরী বলেন, আমি তার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নই। তবে অন্যের জন্য যদি কেউ ফাঁদ পাতে, সেই ফাঁদে নিজেকেই পড়তে হয় এটা আমি মনে করি। ‘

এদিকে স্ত্রীর রাজনীতিতে প্রবেশের বিষয়ে জানতে চাইলে শাহিরার আলম বলেন, আগামী নির্বাচনে প্রার্থী নিয়ে আলোচনা না করে দল ও সরকারের এই মুহূর্তে যেসব কাজ করা দরকার সেগুলো নিয়ে আলোচনা করুন। ‘

প্রসঙ্গত, হঠাৎ স্ত্রীর রাজনীতি আসার বিষয়টি নিয়ে অস্বস্তিতে পড়েছে তাদের পরিবার বলে জানা যায়। কিন্তু রাজনীতি আসার নিযে ভিন্ন কথা বলেছেন তার স্ত্রী ডালিয়া।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *