Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি অফিসের কাজের সময় নির্ধারণ করার প্রথম দিনেই ঘটলো ঘটনা, জানা গেল বিস্তারিত

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি অফিসের কাজের সময় নির্ধারণ করার প্রথম দিনেই ঘটলো ঘটনা, জানা গেল বিস্তারিত

ফরহাদ হোসেন হলেন গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। ফরহাদ হোসেন মেহেরপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন প্রথমদিন সবাই সময়মতো অফিসে এসেছেন।

ঢাকা, ২৪ আগস্ট- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, নতুন নিয়মের প্রথম দিনেই বিদ্যুৎ সাশ্রয়ের জন্য কর্মকর্তা-কর্মচারীরা সময় কমিয়ে যথাসময়ে অফিসে এসেছেন।

বুধবার (২৪ আগস্ট) সচিবালয়ে মিডিয়া সেন্টারে বিএসআরএফ গ্রুপ বীমা চুক্তি অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিদ্যুৎ সাশ্রয়ে বুধবার থেকে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা নতুন নিয়মে কাজ করছেন। নতুন নিয়ম অনুযায়ী সরকারি অফিস খোলা থাকে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।
প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারি অফিসের সময় কমে যাওয়ায় কাজের কোনো ব্যাকলগ থাকবে না এবং সেবা দিতে কোনো অসুবিধা হবে না। তিনি বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

ফরহাদ হোসেন আরও জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অফিসের এ ব্যবস্থা চলবে।

প্রসঙ্গত, দেশে বিদ্যুতের সংকট থেকে পরিত্রাণ পেতে সরকারি অফিস আদালতের কাজের সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে পুরো বিশ্বে দেখা দিয়েছে এক অস্বস্তিকর পরিস্থিতির। তার প্রভাব এসে পড়েছে বাংলাদেশেও।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *