Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিপুল সমালোচিত পররাষ্ট্রমন্ত্রীর জন্মদিনে এলো বার্তা, নেটিজেনদের কথার ঝড়, জানা গেল বিস্তারিত

বিপুল সমালোচিত পররাষ্ট্রমন্ত্রীর জন্মদিনে এলো বার্তা, নেটিজেনদের কথার ঝড়, জানা গেল বিস্তারিত

অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেন হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী। এই সম্মানীয় পদে নিয়োজিত হবার পর থেকে সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে আসছেন। তিনি সিলেট-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি জানা গেছে পররাষ্ট্রমন্ত্রীর জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানানো হয়েছে শুভেচ্ছা।

পররাষ্ট্রমন্ত্রী অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেনের জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে সিলেট শহরে তিনি জন্মগ্রহণ করেন। জন্মদিনে তার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তরা তাকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রীর সামাজিক যোগাযোগ মাধ্যম টাইমলাইন তার জন্মদিনে শুভেচ্ছায় প্লাবিত হয়েছিল।
সাবেক আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজ মোমেন লিখেছেন: শুভ জন্মদিন আব্দুল মোমেন স্যার। এই দিনে অনেক অনেক খুশি ফিরে আসুক।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ ভূঁইয়া এক অভিনন্দন বার্তায় লিখেছেন: মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। আপনার পবিত্রতা আশীর্বাদ করুন এবং গৌরব এবং চূড়ান্ত সুখ আনুক।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অ্যাড: রাজ উদ্দিন এক শুভেচ্ছা বার্তায় লিখেছেন: উন্নত ও আধুনিক সিলেটের স্বপ্নদ্রষ্টা, সিলেট-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. . এ কে আব্দুল মোমেন। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

এমন অনেক শুভেচ্ছা পেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেন।

উল্লেখ্য, আবদুল মোমেন নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি (বোস্টন) থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি পিএইচডি অর্জন করেন। অর্থনীতিতে ডিগ্রি। ১৯৭৮ সালে, তিনি ‘ফোর্ড ফাউন্ডেশন ফেলোশিপ’ এবং ‘হার্ভার্ড মেসন ফেলোশিপ’ সহ বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়তে যান। সেখান থেকে অর্থনীতি ও জনপ্রশাসনে এমপিএ ডিগ্রি লাভ করেন। গত সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে বিজয়ী হয়ে সংসদে আসেন ড. মোমেন।

প্রসঙ্গত, পরারাষ্ট্রমন্ত্রী তার দায়িত্বের প্রতি সদা সতর্ক ও শ্রদ্ধাশীল থেকে কাজ করে যাচ্ছেন। দেশের সাথে যেন বিশ্বের অন্যান্য দেশের সম্পর্ক ভালো থাকে সেইদিকে বিশেষ খেয়াল রেখেই নিরলসভাবে কাজ করছেন। ড. এ কে আব্দুল মোমেন একাধারে একজন কূটনীতিবীদ, অর্থনীতিবীদ এবং রাজনীতিবীদ।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *