Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নিজ গাড়িতে যুবককে রাস্তা থেকে তুলে নিয়ে হাসপাতালে গেলেন ইউএনও ইরুফা সুলতানা

নিজ গাড়িতে যুবককে রাস্তা থেকে তুলে নিয়ে হাসপাতালে গেলেন ইউএনও ইরুফা সুলতানা

মানুষের মধ্যে মনুষত্ব এখনো বেচেঁ আছে তা আজকের এই ঘটানাতে প্রমান পায়। মানুষ যত প্রভাবশালী হক না কেন এক জনের বিপদে আর একজন এগিয়ে আসাই মানুষের ধর্ম। সম্প্রতি এক যুবককে রাস্তা থেকে তুলি নিজের গাড়িতে করে হাসপাতালে নিয়ে  গিয়ে প্রশংসায় ভাষছেন এক নারী ইউএনও।  

ঘটনা সূত্রে জানা যায়, সবুজ হোসেন (২২) নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের সেলসম্যান মো. তার ডেলিভারি গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। এ সময় ওই পথে যাচ্ছিলেন চৌগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। ইউএনও সবুজকে নিজ গাড়িতে হাসপাতালে নিয়ে যান।

সোমবার (২২ আগস্ট) দুপুরে যশোর-চৌগাছা সড়কের কৈরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, বিকেলে চৌগাছা-যশোর সড়কের খোর্দ্দ সিংহঝুলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চৌগাছায় ফিরছিলাম। কৈরপাড়া এলাকায় পৌঁছার পথে আমাদের গাড়ির সামনে ৫-৭ গজ। , দুটি দ্রুতগামী আলমসাধু (স্থানীয় যান; একটি খালি এবং অন্যটি কোম্পানির পণ্য বহনকারী) একে অপরকে ওভারটেক করছিল। এ সময় কোম্পানির আলমসাধুটি রাস্তার পাশে উল্টে যায়। এতে গাড়ির চাকা শরীরের ওপর দিয়ে চলে যায়। এতে কোম্পানির সেলসম্যান সবুজ হোসেন গুরুতর আহত হন।

বিষয়টি দেখে আমি সঙ্গে সঙ্গে আমার ড্রাইভার সেলিম রেজাকে গাড়ি থামানোর নির্দেশ দেই। পরে চালক, অফিসের কর্মচারী জামির হোসেন ও সঙ্গীয় পুলিশ সদস্যদের সহায়তায় তাকে নিজ গাড়িতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে ভর্তির পর চিকিৎসক সবুজকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। তারপর নতুন সমস্যা।

ইউএনও ইরুফা সুলতানা বলেন, হাসপাতালের অ্যাম্বুলেন্সটি যশোরে অন্য রোগী নিয়ে অবস্থান করছিল। স্থানীয় বেসরকারি হাসপাতালে যাওয়ার পর অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে ওই যুবককে যশোরে পাঠানো হয়।

এ ঘটনায় স্থানীয়ভাবে প্রশংসায় ভাসছেন ইউএনও ইরুফা সুলতানা।

ইউএনও কর্মচারী জামির ও চালক সেলিম বলেন, ম্যাডাম দ্রুত হাসপাতালে না আনলে ছেলেটির অনেক ক্ষতি হতো।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার জানান, গাড়ির চাকা পায়ের ওপর দিয়ে চলে যাওয়ায় শিশুটি গুরুতর আহত হয়। ইউএনও তাকে দ্রুত হাসপাতালে না নিয়ে গেলে অভ্যন্তরীণ রক্তক্ষরণে তার মা/রাত্মক ক্ষতি হতে পারত।

সময় মত হাসপাতালে নিয়ে যাওয়ায় এ যাত্রায় প্রানে বেঁচে গেলে ওই যুবক। ওই নারী ইউএনও ইরুফা সুলতানা ওই যুবককে হাসপাতালে  পৌছে দিয়ে বেশ কিছুক্ষন সেখানে অবস্থান করেণ। বর্তমানে রোগি অনেকটা সুস্থ বলে সংবাদ সূত্রে জানা যায়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *