Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার তথ্যমন্ত্রীর বক্তব্যের জবাব দিয়ে ভিন্ন কথা বললেন রিজভী

এবার তথ্যমন্ত্রীর বক্তব্যের জবাব দিয়ে ভিন্ন কথা বললেন রিজভী

সরকার দেশের বিরোধী মতকে দমন করতে নানা কৌশল গ্রহন করছে। সে জন্য দেশের বিচার ব্যবস্থা নিজেদের মত করে ব্যবহার করছে। ক্ষমতায় টিকে রয়েছে রাষ্ট্রীয় বাহিনী ওপর ভর করে অথচ একচেটিয়া ভাবে বলে যাচ্ছে জনগণের ভোটে নির্বাচিত। সরকার বুঝতে পারছে তাদের পায়ে নিচে মাটি নেই সে কারনে বিরোধী দলের নেতাকর্মীদের আটক করচ্ছে। সরকার আদালতকে নিয়ন্ত্রণ করে ফরমায়েশি রায় দিচ্ছে বলে মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার আদালত নিয়ন্ত্রণ করছে। এর মাধ্যমে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে রায় ঘোষণা সাজা দেওয়া হচ্ছে। ২১ আগস্টের মামলায় বিএনপি নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায়ে সাজা দেওয়া হয়েছে। একটি নিয়ন্ত্রিত আদালতের বিরুদ্ধে কথা বলা, একটি আনুষ্ঠানিক রায়ের বিরুদ্ধে কথা বলা একটি ফৌজদারি অপরাধ হয় না।

সোমবার (২২ আগস্ট) কেরানীগঞ্জে ঢাকা মহাসড়কে বিশাল মশাল মিছিল শেষে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ঢাকা-মাওয়া মহাসড়কে মশাল মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়।

রিজভী আদালতের বিরুদ্ধে কথা বলে ফৌজদারি অপরাধ করেছেন- তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আইন আদালত এখন সরকারের নিয়ন্ত্রণে। আদালত এখন সরকারের আজ্ঞাবাহী হিসেবে কাজ করে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানের বিরুদ্ধে যে সাজা দেওয়া হয়েছে তা সরকারের পক্ষ থেকে দেওয়া হয়েছে। তারেক রহমান সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে সাজাপ্রাপ্ত হয়েছেন। তাই তাদের আনুষ্ঠানিক রায় বা নিয়মের বিরুদ্ধে কথা বলা অপরাধ নয়।

রিজভী বলেন, যে দেশের প্রধান বিচারপতিকে দেশ থেকে জোর করে নির্বাসনে পাঠানো হয়, সত্য রায় দিয়ে, সরকারের মন মতো নয় এরকম ন্যায় বিচার করেও বিচারককে যেখানে দেশ ছাড়তে হয়, সে দেশের বিচারব্যবস্থা কতটা স্বাধীন তা সবাই জানে।

কেরানীগঞ্জ থানা বিএনপি আয়োজিত মশাল মিছিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আসফাক, থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরী, মোজাদ্দেদ আলী বাবুসহ শতাধিক নেতাকর্মী।

প্রসঙ্গত, দেশের আইন ব্যবস্থাকে নিজেদের আয়ত্তে নিয়ে বিরোধী দলের নেতাদের আটকানোর চেষ্টা করে যাচ্ছে বলে মন্তব্য করেনবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সরকার বিএনপির আণ্দোলনকে ভয় পাচ্ছে যা জন্য এমন কর্মকান্ড করছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *