Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মনে করেছিলাম মোমেনই শুধু বেহেস্তি লোক এখন দেখছি সাইফুজজামানও বিরাট বেহেস্তি

মনে করেছিলাম মোমেনই শুধু বেহেস্তি লোক এখন দেখছি সাইফুজজামানও বিরাট বেহেস্তি

পুলিশের কারনে বর্তমান বাংলাদেশ সরকার আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন, ভূমীমন্ত্রী সাইফুজজামান। সম্প্রতি তার এই বক্তব্য গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনার সৃষ্টি। অনেকে পররাষ্ট্রমন্ত্রীর সাথে ভূমী মন্ত্রীর সাথে  তুলোনা করে স্যেশ্যাল মিডিয়ায় বিতর্কিত মন্তব্য করছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমীমন্ত্রী সাইফুজজামান বলেন, বিএনপি বা জাতীয় পার্টি যেই ক্ষমতায় থাকুক না কেন, আওয়ামী লীগ নেতারা সব সময় পুলিশ প্রশাসনকে পাশে পেয়েছেন। 

পুলিশকে সব সময়ই আওয়ামী লীগকে গোপন ও পরোক্ষভাবে সহযোগিতা করতে দেখেছি। পুলিশ যদি আওয়ামী লীগের প্রতি কঠোর, আগ্রাসী ও চরমপন্থী হতো তাহলে আওয়ামী লীগের টিকে থাকা কঠিন হয়ে যেত।

তিনি আরো বলেন, ২১ বছরের দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। দুঃসময়ে পুলিশ দেখিয়েছে, আওয়ামী লীগের প্রতি তাদের সবসময়ই নরম অবস্থান ছিল। পুলিশকে সাধারণত সরকারি নির্দেশনা মেনেই কাজ করতে হয়। তিনি তাই করেছেন, কিন্তু আওয়ামী লীগের প্রতি পুলিশের দুর্বলতা সব সময়ই দেখেছি।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী অকৃতজ্ঞ নন। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। মন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে পুলিশ সবচেয়ে বেশি সুবিধাবঞ্চিত। আগের কোনো সরকারই তাদের যথাযথ মূল্যায়ন করেনি। তাদের পরিবারের যত্ন নেওয়া হয়, তাদের চাহিদা, তাদের বেতন কাঠামো এবং তাদের সুযোগ-সুবিধাগুলি কভার করা হয় না।

তিনি বলেন: আমাদের সরকার ক্ষমতায় এসে তাকে মঞ্চে এনেছে, তাকে আর পেছনে ফিরে তাকাতে হবে না। আমি বিশ্বাস করি, আমাদের সরকারের আমলে আপনি আগের সব সরকারের চেয়ে ভালো অবস্থানে আছেন। থাকো না কেন? আমাদেরও দায়িত্ব আছে। ভূমিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের শাসনামলে পুলিশকে সুসজ্জিত করা হয়েছে, হেলিকপ্টার দেওয়া হয়েছে। বিদেশে ভালো প্রশিক্ষণ, ব্যাংকও দেওয়া হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরিন আখতার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত কমান্ডার এম এম মোজাফফর আহমেদ। সরওয়ার কামাল উপস্থিত ছিলেন।

এ বিষয় নিয়ে মানবজমিনে খবর প্রকাশিত হয়ে এক পাঠক তার মন্তব্যে বলেন, আমি মনে করতাম মোমেনই একজন বেহেস্তি লোক, এখন দেখছি সাইফুজ্জামানও একজন বেহেস্তি। এটা সত্য বলতে লাইন অতিক্রম করার মত. জানিনা ডক্টর হাসান মাহমুদও কখন এসে লাইনে দাড়িয়ে চরম সত্যটা বলেন। দিনের কাজ রাতে হলে পরোক্ষ সাহায্যের প্রয়োজন হয়, এক্ষেত্রে পুলিশকেও এক দিন আদালতে হাজির হতে হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *