Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শেষ পর্যন্ত নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে কথা বললেন পররাষ্ট্রমন্ত্রী

শেষ পর্যন্ত নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে কথা বললেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের টক অব দ্যা টাউন দেশের দায়িত্বশীল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সরকার টিকিয়ে রাখতে ভারতের কাছে অনুরোধ করেছেন তিনি। তার এমন একটি মন্তব্যে জেরে এখন তোলপাড় বইছে গোটা দেশে। একের পর এক আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে এই মন্তব্যের কারনে। এ দিকে এবার এই বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সাধারণ মানুষের বন্ধু। আমরা জনকল্যাণের জন্য সরকারে আছি। মানুষ যাতে কষ্ট না পায় সেটাই আমাদের লক্ষ্য।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ কে আব্দুল মোমেন বলেন, শেখ হাসিনার কারণেই দেশের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশে রয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি। অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা গড়ে উঠলে সবার ভালো হবে।

তিনি বলেন, এদেশে যত নাগরিক আছে, ধর্ম নির্বিশেষে তাদের সমান অধিকার রয়েছে। শেখ হাসিনা সরকারে থাকলে স্থিতিশীলতা থাকে। আর স্থিতিশীলতা থাকলেই উন্নয়নের মশাল অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর জেএম সেন হলে জন্মাষ্টমী উৎসবের এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছি। আমি সেখানে গিয়ে এই কথা বলেছিলাম।

এ প্রসঙ্গে এ কে আব্দুল মোমেন বলেন, ভারতে দেখেছি আসামের মুখ্যমন্ত্রী শেখ হাসিনাকে অনেক ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে শেখ হাসিনার জিরো টলারেন্স প্রশংসনীয়। তার জন্য বাংলাদেশ সন্ত্রাসীদের আশ্রয়স্থল হতে পারে না। ফলে আসাম ও মেঘালয়ে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড নেই। সেখানেই এর বিকাশ ঘটছে। অনেক হাসপাতাল, অনেক বিনিয়োগ আসছে।

তিনি বলেন, পরে ভারত সরকারকে বলেছি, আপনাদের মুখ্যমন্ত্রী বলেছেন, শেখ হাসিনার কারণে স্থিতিশীলতা এসেছে। এর মানে আমাদের দেশও ভালো করছে। আপনার দেশও ভালো করছে। তাই স্থিতিশীলতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা এ অঞ্চলে স্থিতিশীলতা চাই। সেটা করতে পারলে এই সোনালী অধ্যায় পূর্ণ হবে।

এর আগে এ কে আবদুল মোমেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তিনি পবিত্র ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস।

প্রসঙ্গত, দেশের সাবকে অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আব্দুল মুহিত এর ভাই হলেন বর্তমান পররাষ্ট্রমন্ত্রী একে মোমেন। দীর্ঘদিন ধরেই তিনি নিজের দায়িত্ব পালন করে আসছিলেন সফলতার সাথে। তবে সম্প্রতি সময়ে তিনি বেশ ধরাসয়ী হয়ে গেছেন। একের পর এক সব বেফাঁস মন্তব্যে করে বার বার হচ্ছেন সমালোচনার খোড়াক। আর এই কারনে এবার তাকে নিয়ে ভাবতে বসেছে দেশের সরকারও।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *