Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মা বইলা গো বলার সময় পাবেন না, বেশি বাড়াবাড়ি কইরেন না: শামীম ওসমান

মা বইলা গো বলার সময় পাবেন না, বেশি বাড়াবাড়ি কইরেন না: শামীম ওসমান

শামীম ওসমান খুব সুপরিচিত একজন নেতা। তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। এছাড়াও তিনি নারায়াণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য। শামীম ওসমানের প্রতি নারায়ণগঞ্জবাসীর রয়েছে অপরিসীম ভালোবাসা ও শ্রদ্ধা। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বাড়াবাড়ি করবেন না, মা বইলা গো বলার সময় পাবেন না।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, যারা সড়ক দখলের হুমকি দিচ্ছে তারা বলতে চাই, সড়কটি শেখ হাসিনার নিয়ন্ত্রণে থাকবে। আমাদের শরীরে রক্ত ​​সঞ্চালিত হয়। তাদের দায়িত্ব শেষ। তারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। এখন একাত্তরের যন্ত্র যদি গর্জে ওঠে, তাহলে আবার কোন আঙুল চুষবে? আমরা নারায়ণগঞ্জে বসে শুধু দেখব। আমি আবার বলব। গোলাম আযমকে বললাম, আমি পক্ষাঘাতগ্রস্ত। আমাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে ভেতর থেকে বাইরে সবদিক থেকে।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় ডিআইটি মাঠে শোক দিবসের জনসভায় অংশ নিয়ে শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, এই সংকটে তারা ক্ষতিগ্রস্ত হবেন। ক্ষমতায় আসা তাদের মূল লক্ষ্য নয়। তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। সেই চতুর্মুখী শব্দের অর্থ হল ঘরের বাইরে সর্বত্র। আজ যদি শেখ হাসিনার কিছু হয়। শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সম্পদ নন, তিনি আগামী দিনের সন্তানদের ভবিষ্যৎ। আমরা যদি তাকে আঘাত করি, তাহলে এই দেশ এমন জায়গায় চলে যাবে যেখান থেকে আমরা আদৌ বের হতে পারব কিনা জানি না।

তিনি বলেন, রাস্তায় স্লোগান আছে। এমন বাজে ভাষা। আমি জানি না তারা কোন মায়ের ঘরে জন্মেছে। আমরা খালেদা জিয়ারও সমালোচনা করি। তারা এই মহিলার সাথে দুর্ব্যবহার করছে। ঢাকায় তারা মহাসড়ক দখলে চ্যালেঞ্জ করছে। আওয়ামী লীগের জন্ম নারায়ণগঞ্জে। আমার নেত্রীকে গালি দিতে আমরা চুপচাপ বসে থাকব কী করে? জনগণই আমাদের শক্তির উৎস। আমরা জনগণকে নিয়ে চলতে চাই।

তিনি আরও বলেন, আমার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। আমাদের কষ্ট আছে। লিংক রোডের পাশে কলেজ, হাসপাতাল করছি। পাঁচবটি থেকে ফ্লাইওভার আছে। কে দিচ্ছেন শেখ হাসিনা? আমাদেরও প্রতিবাদ করার অধিকার আছে। আমার মাকে কেউ অপমান করলে আমরা প্রতিবাদ করব না? প্রতিবাদের ভাষাকে সংযত করতে হবে। তারা বলে শামীম ওসমানের দুই গালে জুতা মারেন। আমি এটা পছন্দ করি না. তারা আমার পাপ কিনছে। কিন্তু মায়ের কথা বললে চলে যাবেন?

২১শে আগস্ট একটি ট্রাকে গ্রে/নেড পড়লে আজ বঙ্গবন্ধু প্রাণনাশের বিচার হতো না। মুক্তিযুদ্ধের স্লোগান দিলে তিনি সন্ত্রাসী বলতেন। অনেকে এখনও লাফ দেয়। আমাদের ৪৯ জন লোক প্রয়াত হয়েছে। ধৈর্যের একটা সীমা আছে। মাত্রা অতিক্রম করবেন না। নেতার কথা শুনি বলেই নারায়ণগঞ্জে ঠাণ্ডা। তবে এবার জাতির জনকের কন্যার কথা শুনব না। যত খুশি খেলুন। শয়তান কখনো জয়ী হয় না। কিছু ক্ষয়ে যাবে এবং কিছু শাখা ভেঙ্গে যাবে। কিছু শামীম ওসমানের লাশ পরবে। তারপরও ২০২৪ সালে শেখ হাসিনাই প্রধানমন্ত্রী হবেন ইনশাআল্লাহ। এটা অতিরিক্ত করবেন না. মা বইলা যাবার সময় হবে না।

শামীম ওসমান বলেন, যে নেতা মায়ের জন্য আসে না সে দেশের মানুষের জন্য আসবে। সে বলল তার ডাক্তার লাগবে। তার স্ত্রী একজন ভালো ডাক্তার। শাশুড়ির সেবা করতে আসতেন। নাতি-নাতনি আসতেন। বেগম খালেদা জিয়ার জন্য আমি বেদনা অনুভব করছি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উত্তরসূরি তার পরিচারিকা ফাতেমা। তাকে এনে বসিয়ে দাও।

তিনি বলেন, দয়া করে জনগণকে সম্পৃক্ত করুন। আমি একবার পবিত্র কাবা শরীফ থেকে গ্রামীণ পুনর্বাসনের মাধ্যমে নিষেধাজ্ঞা দূর করার শপথ করেছিলাম। শেখ হাসিনার সহযোগিতায় আমরা এটা সুন্দরভাবে করতে পেরেছি। আরাফাত ময়দানে যাওয়ার পরও আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে মানুষ সবচেয়ে বেশি চায় শান্তিতে বসবাস করা। আমরা চাঁদাবাজি ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে চাই। অক্টোবর মাসে সমাজের ভালো মানুষদের নিয়ে আমরা আগের দিনের মতো পঞ্চায়েত করব। আমি চুপচাপ গিয়ে দেখব ভালো না খারাপ। সমাজ গড়তে চাই। আমরাও চাই বিএনপি, জাতীয় পার্টি, চরমোনাই, হেফাজত ভাইদের। যারা আওয়ামী লীগ করে তারা সবাই ভালো মানুষ নয়। তাদের মধ্যে অনেক ভালো মানুষ আছে।

শহরে প্রচুর কালো টাকা ঢুকেছে। বিএনপির মধ্যপন্থী নেতাদের প্রাণনাশ করা হতে পারে। তাদের প্রাণনাশ করে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা হতে পারে। কয়েকদিন আগে অধ্যাপক মামুন (জেলা বিএনপির সদস্য সচিব) হামলার শিকার হন। অল্পের জন্য বেঁচে গেল। এই এলাকার একজন লোক যার হাতে আমাদের অনেক মানুষ প্রয়াত গেছে। উঠে এল তার ছেলের নাম।

এসময় ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ বাদলসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসন থেকে বার বার নির্বাচিত হওয়া একজন সংসদ সদস্য। তাহলে এর থেকেই বোঝা যায় নারায়ণগঞ্জবাসী তাকে কতটা ভালোবাসেন। তিনি সাধারণ মানুষের পরম বন্ধু এবং সব সময় তাদের পাশে থেকে সকল ধরণের সাহায্য ও সহযোগিতা করে আসছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *