Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ, জানা গেল যাত্রীদের অবস্থা

ফের মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ, জানা গেল যাত্রীদের অবস্থা

দূত ভ্রমনের জন্য বিমান একটি সহজ মাধ্যম। নিরাপদ ও আরাম দায়ক ভ্রমন করার কথা মাথায় আসলে সবার প্রথম বিমানের নাম আসবে। তবে বিমান যে দূর্ঘটনার কবলে পড়ে না তা নিশ্চিত ভাবে বলা যায় না। এর আগেও অনেক বিমান যাত্রী নিয়ে মাঝ আকাশে বিধ্বস্থ হয়েছে। 

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় মাঝ আকাশে সংঘর্ষে সব যাত্রী নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

দুপুর ৩টার দিকে ক্যালিফোর্নিয়ার ওয়াটসনভিলে স্থানীয় বিমানবন্দরে দুটি ছোট বিমান অবতরণের চেষ্টা করে। বৃহস্পতিবার স্থানীয় সময়। তখনই দুর্ঘটনা ঘটে।

 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, দুটি বিমানে মোট তিনজন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় তাদের কেউ বেঁচে গেছেন কিনা তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার সময় বিমান দুটি মাটি থেকে ২০০ ফুট উপরে ছিল।

 

ঘটনাটি ওয়াটসনভিল মিউনিসিপ্যাল এয়ারপোর্টে। ওই বিমানবন্দরে উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণের জন্য কোনো ‘কন্ট্রোল টাওয়ার’ নেই। দুর্ঘটনার সময় রানওয়েতে যারা ছিলেন তাদের কেউ আহত হননি।

কীভাবে দুর্ঘটনা ঘটল তা জানার জন্য ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

বিমান দুর্ঘটনায় অনেক মানুষ আহত ও প্রয়াত হয়েছেন এমন ঘটনা নতুন নয়।  আকাশের দুর্যোগ অবস্থা, বিমানের ত্রুটি, এছাড়া পাখির আঘাতেও বিমান দুর্ঘটনার মতো ঘটনা ঘটেছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *