Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আমরা হাওয়া ভবনের সিগন্যাল পেয়ে হামলা চালিয়েছি : কাদের

আমরা হাওয়া ভবনের সিগন্যাল পেয়ে হামলা চালিয়েছি : কাদের

বিএনপি আন্দোলনের নামে দেশে আবারও নৈরাজ্যের পাঁয়তারা করছে। কিন্তু এবার আর তাদের ওই সুযোগ দেওয়া হবে না আন্দোলনের নামে কোনো ধরনের জ্বালাও পোড়াও করলে কঠোর হাতে দমন করা হবে বলে হুশিয়ারি দেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে সেটা বিএনপির সহ্য হচ্ছে না। তাকে সরিয়ে দেওয়ার জন্য প্রতিনিয়ত ষড়যন্ত্র চলচ্ছে। ফখরুল সাহেব মাঝে মাঝে কাঁদতে কাঁদতে চোখের পানি ফেলেন বলে মন্তব্য করে আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের যা বললেন।

পঁচাত্তরের ১৫ আগস্ট নিয়ে আলোচনা করতে গিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব (বিএনপি মহাসচিব মির্জা ফখরুল) মাঝে মধ্যে কথা বলতে গিয়ে কাঁদতে কাঁদতে চোখে পানি ফেলে দেন। কাঁদতে কাঁদতে আমাদের চোখের পানি শুকিয়ে গেছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের রক্তস্রোত আমরা ভুলিনি। আইভি রহমানসহ বহু নেতাকর্মীদের রক্ত আমরা ভুলে যাইনি।

তিনি বলেন, ২১ আগস্ট বিএনপি-জামায়াত হা/মলা করে আমাদের নেত্রীকে হ/ত্যা করতে চেয়েছিল। পরে এফবিআই তদন্তও স্থগিত করা হয়। এ ঘটনায় হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান বলেন, “আমরা হাওয়া ভবনের সিগন্যাল পেয়ে হামলা চালিয়েছি। ’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭১ সালের পরাজিত শক্তি ৭৫ সালের ১৫ আগস্ট ঘটিয়েছে।জিয়াউর রহমান জড়িত না থাকলে খুনিরা বঙ্গবন্ধুকে হ/ত্যার সাহস পেত না।

প্রসঙ্গত, আওয়ামীলীগ দেশ থেকে শেষ করে দিতে বিএনপি-জামায়াত প্রধানমন্ত্রীর ‍উপর এমন বর্বরতা ঘটনা ঘটিয়ে ছিল বলে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক। কিন্তু সফল হতে পারনি তবে সে ষড়ষন্ত্র এখনো চলচ্ছে বলে জানান তিনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *