Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মাত্র ৭ দিন সময় দিলাম, অন্যথায় দেখা হবে আদালতে: মোস্তফা সরয়ের ফারুকী

মাত্র ৭ দিন সময় দিলাম, অন্যথায় দেখা হবে আদালতে: মোস্তফা সরয়ের ফারুকী

বক্স অফিসে যুলে আছে মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত সিনেমা শনিবার বিকেল।  বিগত বেশ কয়েক বছর ধরে সিনেমাটি সেন্সর বোর্ডের সার্টিফিকেট না পাওয়ায়  সিনেমাটি প্রকাশ করতে পারেনি  ফারুকী। তবে এবার ধৈর্য হারিয়ে সেন্সর বোর্ডের বিরুদ্ধে বিভিন্ন ধরনের সিদ্ধান্ত গ্রহণ করার  কথা জানিয়েছেন সিনেমা পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

জানা গেছে প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে তার ‘শনিবর বিক্কেল’ ছবিটি। সম্প্রতি বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন নির্মাতা। এরপর সিনেমাটি মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন অন্যান্য প্রযোজক ও অভিনেতারা।

 

বুধবার (১৭ আগস্ট) ‘শনিবার বিকেল’ ছবিটি দেখেন সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. এদিকে সেন্সর সার্টিফিকেট দিতে সাত দিন সময় দিয়ে চিঠি দিয়েছেন ফারুকী। এই সাত দিনের মধ্যে কোনো সাড়া না পেলে আইনি ব্যবস্থা নেবে নির্মাতা।

 

এ প্রসঙ্গে ফারুকী বলেন, সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান আজ ‘শনিবার বিকেল’ ছবিটি দেখেছেন। আমরা আশা করছি, চলচ্চিত্রের উন্নয়ন ও প্রবৃদ্ধির স্বার্থে তারা শিগগিরই সেন্সর সার্টিফিকেট দেবে।

 

তিনি আরও বলেন, ‘শনিবার আফটারনুন’ ছবিটি বিশ্বের বিভিন্ন মহাদেশে দেখানো হলেও সেসব জায়গায় বাংলাদেশের দর্শক খুব বেশি ছিল না। IFSA টরন্টোর শোতে প্রচুর বাংলাদেশি দর্শক ছিল। ছবিটি শেষে তাদের উত্তেজনার পাশাপাশি বিস্ময়কর প্রশ্ন ছিল, ছবিটি কেন সেন্সর হচ্ছে না? আমি উত্তরে কিছু বলিনি। কারণ আমি উত্তর জানি না। আমিও সেই দর্শকদের মতোই বোর্ডের আচরণে বিরক্ত।

 

আইনি ব্যবস্থা নেওয়ার বিষয়ে নির্মাতা বলেন, আমরা সার্টিফিকেট দেওয়ার জন্য সাত দিন সময় দিয়েছি। সাতদিন শেষ হবে ২১ তারিখে। তাহলে আমরা আইনের পথে হাঁটব। এছাড়াও আমরা চলচ্চিত্র বা যেকোনো সৃজনশীল কাজের উপর সব ধরনের অন্যায় নিয়ন্ত্রণ অপসারণের জন্য আমাদের আওয়াজ তুলব। মত প্রকাশের স্বাধীনতা মৌলিক এবং অ-আলোচনাযোগ্য।

 

‘শনিবার আফটারনুন’ ছবিতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের অভিনেতারা। তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, ফিলিস্তিনের ইয়াদ হোরানিসহ আরও অনেকে।

এই সিনেমাটি নিয়ে সারা দেশের মানুষের কৌতূহল বিরাজ করছে।  তবে এই সিনেমাটি প্রকাশ না হওয়ায় হতাশ হয়েছেন অনেক সিনেমাপ্রেমী দর্শকেরা।  এছাড়া প্রবাসী অনেকেই সিনেমাটি সেন্সর বোর্ডে আটকে থাকার প্রতিবাদ জানিয়েছেন।

About Nasimul Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *