Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জ্বালানি তেল নিয়ে এবার কঠোর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী, জানা গেল বিস্তারিত

জ্বালানি তেল নিয়ে এবার কঠোর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী, জানা গেল বিস্তারিত

শেখ হাসিনা হলেন বাংলাদেশের সম্মানিত প্রধানমন্ত্রী। পর পর ৩ বার নির্বাচিত হয়ে তিনি ইতিহাস তৈরী করেছেন। বাংলার মানুষ তাকে এতটাই ভালোবাসেন যে শেখ হাসিনাকে বার বার নির্বাচিত করেছেন। সম্প্রতি জানা গেছে প্রধানমন্ত্রী জ্বালানি তেল কিনতে নানান উপায় বের করার নির্দশ দিয়েছেন।

জ্বালানি তেল কেনার বিভিন্ন উপায় বের করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ভারত যদি রাশিয়া থেকে তেল কিনতে পারে, আমরা কেন পারব না? আমরা রাশিয়া থেকেও তেল আনতে পারি।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এনইসি সম্মেলন কক্ষে যোগ দিয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশনার রূপরেখা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৈঠকে জ্বালানি তেল কেনার বিভিন্ন উপায় বের করতে বলেন প্রধানমন্ত্রী। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী রুশ রুবেলে জ্বালানি কেনার বিষয়টি খতিয়ে দেখতে বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘নিম্ন আয়ের মানুষ মূল্যস্ফীতির কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে। জ্বালানি তেল মূল্যস্ফীতির জন্য দায়ী। প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে এম এ মান্নান আরও বলেন, প্রধানমন্ত্রী আমাদের স্বাবলম্বী হতে বলেছেন। খাদ্য খাতে স্বয়ংসম্পূর্ণ হওয়ার কথা বলেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সেচের কাজ সোলারে নিয়ে যেতে বলেছেন।

এম এ মান্নান বলেন, “রাজধানীর উত্তরায় ক্রেন থেকে গার্ডার পড়ে গিয়ে একটি প্রাইভেটকারের পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রধানমন্ত্রী প্রকল্প ব্যবস্থাপক, ঠিকাদার ও পরামর্শকদের কাছে এর কারণ জানতে চেয়েছেন।” এমন একটি ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, শুধুমাত্র বাংলাদেশে নয় সারা বিশ্বে বেড়েছে জ্বালানি তেলের দাম। তবে বাংলাদেশে এক রাতের ব্যবধানে জ্বালানি তেলের দাম অসহনীয় পর্যায়ে চলে যাবে সেইটা কেউ ধারণাই করতে পারেনি। তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম কমানোর জন্য সকল ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *