Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু: ঘটনাস্থল এসেই বকাঝকা আতিকের, দিলেন কঠোর হুঁশিয়ারি

গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু: ঘটনাস্থল এসেই বকাঝকা আতিকের, দিলেন কঠোর হুঁশিয়ারি

গতকাল সোমবার (১৫ আগস্ট) বিকেলে ঢাকা রাজধানীতে গার্ডার ছিটকে ৫ জনের প্রাণহানির ঘটনায় রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে পরিবার-স্বজনদের মাঝে। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে আজ মঙ্গলবার (১৬ আগস্ট) ঘটনাস্থলে ছুটে আসেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম। মর্মান্তিক এ ঘটনায় গভির শোক প্রকাশ করে স্বজনদের প্রতি সমবেদনা জানান তিনি।

মেয়রের আগমনের খবরে পুলিশ, ডিএনসিসির কর্মকর্তারা আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন উত্তরা এলাকায় চলাচলকারী বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) কর্মকর্তারা।

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টার দিকে ঘটনাস্থলে আসেন মেয়র আতিকুল। দুর্ঘটনাস্থলে পৌঁছে তিনি বিআরটি কর্মকর্তাদের বকাঝকা শুরু করেন। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নিরাপত্তা ব্যবস্থা না নেওয়া পর্যন্ত ওই এলাকায় সব বিআরটি কার্যক্রম স্থগিত থাকবে।

আতিকুল ইসলাম উপস্থিত বিআরটি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনারা যেখানে কাজ করবেন সেখানে নিরাপত্তা ব্যবস্থা করবেন না? এসব কাজ সাধারণ মানুষের জন্য। কিন্তু তাদের যদি নিরাপত্তা না থাকে তাহলে এসব করে লাভ কী? সেফটি ফার্স্ট এই কথাটা কি আপনারা জানেন না? আগে নিরাপত্তা ব্যবস্থা ঠিক করুন তারপর পরবর্তী কাজ করতে পারবেন।

তিনি আরও বলেন, আমি আপনাদের এখানে কাজ করতে দেব না। কোন ভাবেই এখানে কাজ করা যাবে না। আপনারা সব কাজ বন্ধ করে দেন।

মেয়র বলেন, এখানে সবাই উপস্থিত। আপনারা আমার সাথে বসেন। প্রথমে আমার সাথে নিরাপত্তা সমস্যা নিশ্চিত করুন. কাজের নিরাপত্তা, স্থান নিরাপত্তা, জননিরাপত্তা আমাকে নিশ্চিত করবেন এবং তারপর পরবর্তী কাজ।

এ দুর্ঘটনায় সৌভাগ্যক্রমে মৃত্যুর হাত থেকে বেঁচে যান নবদম্পতি হৃদয় ও রিয়া। তবে স্বজনদের হারানোর বেদনায় মাঝে মাঝে কেঁদে উঠছেন তারা। চিকিৎসক জানিয়েছেন, বর্তমানে শঙ্কামুক্ত এই নবদম্পতি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *