Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বেহেশতে আছি, করা সেই উক্তি নিয়ে ভিন্ন দাবি পররাষ্ট্রমন্ত্রীর

বেহেশতে আছি, করা সেই উক্তি নিয়ে ভিন্ন দাবি পররাষ্ট্রমন্ত্রীর

হঠাৎ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে সাধারন মানুষের জীবন যাত্রার উপর ব্যাপক প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। এমনিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যে দাম বৃদ্ধিতে সাধারন মানুষ অসহায় হয়ে পড়েছে তার ‍ওপর জ্বালানি তেলের দাম আবারও বৃদ্ধি করা হয়েছে। সার্বিক পরিস্থিতি নিয়ে ব্যাপক উদ্বেগের সৃষ্টি হয়েছে সাধারন মানুষের মধ্যে। অথচ বেহেশতে আছি উক্তি করে সমালোচনার মুখে পড়ে পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে নিয়ে তিনি যা বললেন।

দেশের মানুষ বেহেশতে আছে- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনর এ উক্তি কথার কথা ছিল। এমন দাবি খোদ মন্ত্রীর।

রোববার (১৪ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ দাবি করেন।

মন্ত্রী বলেন, আমি তো বেহেশত কথার কথা বলেছি।

পগত পরশু আমাকে প্রশ্ন করা হয়েছিল- আমাদের ইকোনমিক অবস্থা কেমন? আমি বলেছিলাম, আমরা তো ভালো করছি। এই বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া মহামারি সময় গত বছর জিডিপির গ্রোথ ছিল ৬ দশমিক ৯৪। তবে আমরা ভালো করার চেষ্টা করছি।

মোমেন বলেন, আমরা জ্বালানি সাশ্রয়ের উদ্যোগ নিয়েছি। সে কারণে আমাদের দাম বেড়েছে ৭ শতাংশ। আমেরিকায় বাড়ছে ৯ দশমিক ১ শতাংশ, যুক্তরাজ্য বেড়েছে, তুরস্ক বেড়েছে, পাকিস্তান বেড়েছে ৩৭ শতাংশ, মিয়ানমার বেড়েছে ১৫০ শতাংশ। সেদিক থেকে আমরা খুব ভালো আছি।

আফগানিস্তানে মসজিদে গেলে লোক মা/রা যায়, কোনো কোনো দেশে শপিং মল, স্কুলে লোকজন মে/রে ফেরা হয়। বাংলাদেশের এমন খারাপ অবস্থা নেই। তাই আমরা খুব ভালো আছি। অনেকটা বলতে পারেন বেহেশতে আছি।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় হেসে ফেলেন মন্ত্রী। বলেন, আপনারা আমাকে ধরে ফেললেন। আই অ্যাম সরি। আমি তো বেহেশত কথার কথা বলেছি। কিন্তু আপনারা আমাকে খেয়ে ফেললেন।

তিনি উল্লেখ করেন, মন্ত্রীর বক্তব্য নিয়ে আলোচনা করে এ বিষয়ে সংবাদ প্রকাশ করা ‘মিডিয়ার স্বাধীনতা খর্ব করা’ বলে উল্লেখ করেন তিনি। আবদুল মোমেন বলেন, এটা বাংলাদেশের গণমাধ্যমের স্বাধীনতাকে খর্ব করা। আমি কি খর্ব করেছি? আমি কিছু করলে আপনি সমালোচনা করতে পারেন। আমি কিছু মনে করি না। এটা কোনো ব্যপার না. তবে ভবিষ্যতে সতর্ক থাকব। আমি শিক্ষক মানুষ। খোলা মানুষ আমি যা মনে করি তাই বলি। আমার দলও আমাকে বলেছে, এই অবস্থানে ভালো কথা বলা দরকার।

গত শুক্রবার (১২ আগস্ট) সিলেটে গেলে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের মানুষ বেহেশতে আছে’। এ খবর প্রকাশের পর দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

প্রসঙ্গত, দেশের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে স্বাভাবিক বক্তব্যের মধ্যে কথার কথা হিসেবে তিনি এ কথা বলেন বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। বিষয়টি তিনি ওই ভাবে বলেননি যেটা সবাই মন্তব্য করেছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *