Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পৃথিবীর সব প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা নিরাপত্তা ঝুঁকির কোন পর্যায়ে আছেন জানালেন ডিএমপি কমিশনার

পৃথিবীর সব প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা নিরাপত্তা ঝুঁকির কোন পর্যায়ে আছেন জানালেন ডিএমপি কমিশনার

মো. শফিকুল ইসলাম হলেন ঢাকা মেট্রপলিটনের পুলিশ কমিশনার। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। এর পূর্বে তিনি পুলিশের তদন্ত বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে আছেন প্রধানমন্ত্রী।

আজ দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, বিশ্বের সব প্রধানমন্ত্রীর মধ্যে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি নিরাপত্তা ঝুঁকিতে রয়েছেন। ১৪ আগস্ট রোববার জাতীয় শোক দিবসের কর্মসূচিতে ধানমন্ডিতে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ব্রিফিংয়ের আয়োজন করা হয়। ডিএমপি কমিশনার বলেন, সুস্পষ্ট ঝুঁকির কথা মাথায় রেখে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করা হবে। তবে দৃশ্যমান বা অদৃশ্য কোনো সন্ত্রাসী হামলার আশঙ্কা নেই।

এদিকে নিরাপত্তা ব্যবস্থার কথা মাথায় রেখে সবাইকে ব্যাগ বা বাক্স না আনার অনুরোধ জানিয়ে পুলিশ কর্মকর্তা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নৌ টহলও মোতায়েন থাকবে। সোয়াটসহ গোয়েন্দা সংস্থা মোতায়েন রয়েছে। ডিএমপি কমিশনার আরও বলেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা নিবেদনের পর ধানমন্ডি-৩২ নম্বর দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে।

প্রসঙ্গত, বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। তিনি পর পর তিনবার এসেছেন বাংলার ক্ষমতায় আর এমনটা নজির পূর্বের কোনো সরকারের নেই। প্রধানমন্ত্রী ইতিহাস তৈরি করেছেন। বাংলার মানুষের সীমাহীন ভালোবাসার কারণেই এমনটি সম্ভব হচ্ছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *