Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাণিজ্যমন্ত্রী এবার সত্য কথাটি সবার সামনে বলেই দিলেন, জানা গেল বিস্তারিত

বাণিজ্যমন্ত্রী এবার সত্য কথাটি সবার সামনে বলেই দিলেন, জানা গেল বিস্তারিত

টিপু মুনশি হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বাণিজ্যমন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তিনি তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ। টিপু মুনশি রংপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষ কষ্টে আছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, “সারা বিশ্বে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে। এর প্রভাব পড়েছে আমাদের দেশেও। ফলে সাধারণ মানুষ যে দুর্ভোগ পোহাচ্ছে, তা অস্বীকার করার উপায় নেই। মানুষের দুর্ভোগ বেড়েছে, সরকার সেই দুর্ভোগ রোধে কাজ করছে। রোববার (১৪ আগস্ট) সকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোড এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, “বিশ্ববাজারে তেলের দাম কমলেও বাংলাদেশে ডলারের দাম অনেক বেড়েছে। আমরা আশা করেছিলাম, বিশ্ববাজারে দাম কমার কারণে আমাদের দেশে ভোজ্যতেলের দাম কমবে। দাম। ট্যারিফ কমিশন ডলারের দাম বৃদ্ধির প্রভাব নিয়ে আলোচনা করতে তেল ব্যবসায়ীদের সাথে দেখা করবে এবং দাম বাড়ানো বা কমানোর সিদ্ধান্ত নেবে।

দেশের মানুষ স্বর্গে আছে- পররাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘তিনি যা বলেছেন তা আমার চিন্তার বিষয় নয়। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়লে মানুষ ক্ষতিগ্রস্ত হবে। আর স্বর্গ বা নরক জীবিত অবস্থায় বোঝা যায় না, মরে গেলে বোঝা যায়।

বাংলাদেশের অবস্থা হবে শ্রীলঙ্কার মতো- জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের বক্তব্য প্রসঙ্গে টিপু মুনশি বলেন, ‘বাংলাদেশের অবস্থা হবে শ্রীলঙ্কার মতো, এটা রাজনৈতিক বক্তব্য। বাংলাদেশ এখনো শ্রীলঙ্কা বা পাকিস্তানের চেয়ে অনেক ভালো। ফলে সেখানে যাওয়ার সুযোগ নেই।

এর আগে ঢাকা থেকে বিমানে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সরাসরি বাসায় আসেন টিপু মুনশি। এ সময় তাকে স্বাগত জানান দলের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সম্পূর্ণভাবে যার ফলে মানুষ অতি কষ্টে দিন কাটাচ্ছে। রাতারাতি বেড়ে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম। বিষয়টি আসলেই খুব দুঃখজনক। এই অবস্থা থেকে মুক্তি পাবার জন্য মানুষ দিশেহারা হয়ে পড়েছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *