Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির আন্দোলনের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুললেন কাদের

বিএনপির আন্দোলনের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুললেন কাদের

আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের মানুষের জন্য নিরলস ভাবে করে যাচ্ছে। সরকার এ দেশের মানুষে ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করেছে। দেশে আজ যে উন্নতি হয়েছে সেটি এ সরকারেরই অবদান বিগতে কোনো সরকার দেশের জন্য কাজ করেনি। বিরোধী দল বিএনপি আন্দোলনের ভয় দেখায় সরকারকে কিন্তু তারা জানে না আওয়ামীলী আন্দোলন সংগ্রাম করেই এদেশের মানুষকে স্বাধীনতা এনে দিয়েছে। আন্দোলন সংগ্রামকে আওয়ামীলীগ কখনো ভয় পায় না। আ. লীগ মাঠে নামলে অলিগলিও খুঁজে পাবে না বিএনপি বলে মন্তব্য করে যা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি অরাজনৈতিক রাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (১২ আগস্ট) সকালে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী হুঁশিয়ার করেন, আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, বিএনপি অলিগলিও খুঁজে পাবে না।

বিএনপি নেতাদের তাদের কর্মীদের রাজপথ দখলের নির্দেশ দেওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মহাসড়ক কারো পৈতৃক সম্পত্তি নয়, জনগণের সম্পত্তি। কাজেই অতীতের মতো আবারও যদি রাজপথ দখলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, অচিরেই আওয়ামী লীগকে রাজপথে দেখা যাবে, বিএনপির হাঁকডাক লোক দেখানো, কর্মীদের চাঙ্গা রাখার অকৌশল মাত্র। তাদের এসব ব্যর্থতা ঢাকার কৌশলী অপপ্রয়াস ছাড়া আর কিছু নয়।

বিএনপি সরকারে গিয়ে আবারও লু/টপাটের সুযোগ তৈরি করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আবার হাওয়া ভবন তৈরি করে দেশের অমিত সম্ভাবনার পথ রুদ্ধ করে অন্ধকার পথে হাঁটতে।

ওবায়দুল কাদের বলেন, জনগণ আর কখনো তাদের সেই সুযোগ দেবে না। এদেশের ইতিহাসের সবচেয়ে ব্যর্থ বিরোধী দল হিসেবে বিএনপি নিজেরাই চাচ্ছে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে। দেশকে সংকটে ফেলে ঘোলা পানিতে মাছ শিকার করতে।

তিনি বলেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল যাদের জনগণের প্রতি আস্থা নেই এবং তাদের রাজনৈতিক মেরুদণ্ড খুবই নাজুক। বিএনপি ক্ষমতায় আসতে চায়। কিন্তু নির্বাচনে যেতে ভয় পায়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাহেব নির্বাচিত হয়ে সংসদে যাবেন না। অন্যদের সংসদে পাঠাবে।বিএনপির এমন লাজ-লজ্জাও তাদের প্রতি মানুষের আস্থাহীনতার মতো তলানিতে গিয়ে ঠেকেছে।

বিএনপি নেতাদের তত্ত্বাবধায়ক সরকার মীমাসিংত ইস্যু বিষয় ভুলে যাওয়ার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, এ দেশে তত্ত্বাবধায়ক সরকার আসার কোনো সুযোগ নেই। আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়ায় বিএনপির মঙ্গল। সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া-এসব দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নেই।

প্রসঙ্গত, বিএনপির আন্দোলনকে ভয় পায় না আওয়ামীলীগ কিন্তু আওয়ামীলীগ মাঠে নামলে বিএনপি অস্তিত্ব খুজে পাওয়া রাজপথে বলে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির নিজের ব্যর্থতা ঢাকতে এমন ফাঁকা আওয়াজ দিচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *