Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ না করলে পারফেক্ট হব না, এমন নয়: শামীম ওসমান

আওয়ামী লীগ না করলে পারফেক্ট হব না, এমন নয়: শামীম ওসমান

বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে শামীম ওসমান একটি অন্যরকম নাম। তিনি আ.লীগের একনিষ্ঠ একজন নেতা, সেইসাথে তিনি আখ্যায়িত হয়েছেন আ.লীগের পোড়খাওয়া নেতা হিসেবে। তিনি তার দলের জন্য অনেক ত্যাগ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন প্রিয় পাত্র নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান। এবার তিনি বিএনপি’র বিভিন্ন ধরনের বক্তব্যের পেক্ষাপটে দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন।

আগামী কয়েকদিনের মধ্যে বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্র হিসেবে পরিণত করতে বিদেশি হাসপাতালে রোগী সেজে ভর্তি থাকা অবস্থায় গোপন বৈঠক হচ্ছে। আমি তাদের কিছু লোকের নামও জানি, তবে এখন প্রকাশ করব না। তারা খুব শীঘ্রই আঘাত করা হবে, হয়তো তিন থেকে চার মাসের মধ্যে তাদেরকে সেই আঘাত হানা হবে। এমনকি বাইরের দেশ থেকে
আশ্রয় নেওয়া শক্তিকে তারা জঙ্গিবাদ সৃষ্টিতে ব্যবহার করছে।

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের জেলা পরিষদ এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে এলজিইডি কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে এসব কথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

একটি দেশকে অস্থিতিশীল করতে ১৬ কোটি মানুষের প্রয়োজন নেই, ১৬ জনই যথেষ্ট, এমনটি বলেন শামীম ওসমান, বাংলাদেশ অস্থিতিশীল হলে আমি কি শামীম ওসমান একাই ক্ষতিগ্রস্ত হব? আপনি আমি এবং আপনার আমার পরবর্তী প্রজন্ম ক্ষতিগ্রস্ত হব। আমি বলছি না আমি পারফেক্ট, আওয়ামী লীগ করলে যে আমি পারফেক্ট হবো, আমি না করলে পারফেক্ট হব না, এমনটা নয়। তবে একটা কথা বলতে চাই, আগামী দিনে শেখ হাসিনাকে আমাদের খুব দরকার।

সংসদ সদস্য বলেন, দেশ পুরোপুরি এগিয়েছে। প্রথম ধাক্কা ছিল বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগ, তারপর বন্যা, এখন ইউক্রেন-রা’শিয়া যু”দ্ধের ধাক্কা। এই ধাক্কায় কেঁপে উঠেছে বিশ্ব। বাংলাদেশ পৃথিবীর বাইরের কোনো দেশ নয়, এই সুযোগটা অনেকেই নিতে চান। আমার লজ্জা লাগে যখন একজন জাতীয় পর্যায়ের রাজনীতিবিদ হেসে বলেন, বাংলাদেশ এখন শ্রীলঙ্কা হতে যাচ্ছে। কয়েকদিন পর দেখা যাবে তারা কোন পথে পালিয়ে যায়। এটা কি ধরনের অসভ্যতা?

বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে গেলে রাজনীতিবিদ হিসেবে খুশি হওয়ার কোনো কারণ নেই। কিন্তু যারা আন্দোলনের নামে মানুষ পোড়ায় তারা রাজনীতিবিদ হিসেবে খুশি।

প্রভাবশালী এই আওয়ামী লীগার বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গার বিচার হয়, কারা দাঙ্গা করার চেষ্টা করে? টার্গেট যারা বেশি বোঝে। টার্গেট যারা উচ্চ প্রতিরোধ ক্ষমতা আছে. নারায়ণগঞ্জ ঢাকার খুব কাছের একটি জেলা, নারায়ণগঞ্জ অতীতেও ভূমিকা রেখেছে, এখনো ভূমিকা রাখছে এবং ভবিষ্যতেও বৃহত্তর ভূমিকা রাখবে।

দেশে-বিদেশে যারা ষড়যন্ত্র করছে এবং যারা ষড়যন্ত্র করে সফল হবে বলে মনে করে তাদের উদ্দেশ্যে বলবো, শয়তান সারাজীবন শয়তান, কিন্তু শয়তান কখনোই সৃষ্টিকর্তার সাথে থাকতে পারে না, কিন্তু শয়তান কখনো সৃষ্টিকর্তার সঙ্গে পারে না, আল্লাহ রাব্বুল আলামিনের সঙ্গে পারে না। আপনারাও পারবেন না, কারণ শেখ হাসিনার ওপর আল্লাহ রাব্বুল আলামিনের রহমত রয়েছে। তবে আমি আপনাকে বলতে চাই যে, আমরাও উত্তর দিতে প্রস্তুত এবং সামনে খুব কঠিন উত্তর দেওয়া হবে। অতঃপর কিছু লোক যদি গর্তে প্রবেশ করে এবং মনে করে যে তারা আমাদের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং আমাদের কারো ছত্রছায়ায় আছে, তাতে কোন লাভ হবে না। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে আমাদের মতো ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য এসব এই গর্তের ভেতরে হাত ঢুকিয়ে বিষধর সাপগুলোকে বের করে আনা হবে।

ষড়যন্ত্রকারীদের উদ্দেশে আওয়ামী লীগের এই পোড়খাওয়া নেতা বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর বাংলাদেশে শেখ হাসিনার অবর্তমানে রাজনীতিতে এসেছি তারা ছাত্রাবস্থায় কিছুই বুঝতাম না, ঘরে খাবার ছিল না, তিনজনে একবার ভাত খেতাম বাংলাদেশের অন্যতম ধনী পরিবারের সন্তান হয়ে। বড় ভাই কার ছিলেন কাদের বাহিনীতে, মেঝ ভাই বাস চালাতেন। তিনি ময়মনসিংহ থেকে মুরগি কিনে রাস্তার ধারে বিক্রি করতেন। আমরা সেই পরিবারের সন্তান যারা আমাদের বোনকে মসজিদে বিয়ে করেছি।

যারা ষড়য”ন্ত্র করছে, তাদের আমি বলবো, সাবধান! এবারও যদি শেখ হাসিনা বলেন আমরা থামবো না, পাল্টা স্ট্রাইক এতটাই জোরালো হবে যে আপনার পায়ের তলায় মাটি থাকবে না, এটা মাথায় রাখুন। আমরা যত ছত্রছায়ায় থাকি না কেন, আমরা ফাইনাল খেলাটি খেলব এবং ইনশাআল্লাহ জিতব।

এলজিইডি নারায়ণগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী তাজুল ইসলাম তুহিনের সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, এলজিইডি নারায়ণগঞ্জের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল বাসেদ, সিনিয়র সহকারী প্রকৌশলী আলী হায়দার খান প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া নারায়ণগঞ্জের পাঁচ উপজেলার প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বর্তমান ক্ষমতাসীন আ.লীগ সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে বেশ সংকটময় পরিস্থিতি পার করছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় রাজনৈতিক অঙ্গনে কিছুটা নাজুক অবস্থায় পড়েছে আ.লীগ। দেশে বৈদেশিক রিজার্ভ কমে যাওয়ার কারণে তেলের সংকট দেখা দিয়েছে, যেটা দেশের অর্থনীতিতে বড় ধরনের পরিবর্তন এনে দিয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *