Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপিকে রাজনীতি থেকে বিদায় নেওয়ার সতর্ক বার্তা দিলেন কাদের

এবার বিএনপিকে রাজনীতি থেকে বিদায় নেওয়ার সতর্ক বার্তা দিলেন কাদের

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক প্রাঙ্গনে ব্যাপক আলোচনা চলচ্ছে। তবে বাংলাদেশের বৃহত্তর রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি নির্বাচন পদ্ধতি নিয়ে পরস্পর বিরোধী অবস্থান নিয়েছেন। আওয়ামীলীগের থেকে বলা হচ্ছে সংবিধানের বাহিরে নির্বাচন সম্ভব নয় কিন্তু বিএনপি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন যাবে না। সে জন্য তারা রাজ পথে আন্দোলনের মাধ্যমে তাদের দাবি আদায়ের লক্ষ আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। রাজনীতি থেকে বিএনপির বিদায় নেয়ার সময় এসেছে বলে মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের।

রাজনীতি থেকে বিএনপির বিদায় নেয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকার নয়, নেতিবাচক রাজনীতি ও নির্বাচন বিমুখতার জন্য বিএনপির-ই রাজনীতি থেকে বিদায় নেয়ার সময় এসেছে।

‘আওয়ামী লীগ সরকারের বিদায় নেয়ার সময় এসেছে’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বুধবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস এদেশের জনগণ এবং ক্ষমতার মালিক মহান আল্লাহতায়ালা। বিএনপির মতো জনবিচ্ছিন্ন রাজনৈতিক দলের মুখের কথায় জনগণের এখন আর কোনো আস্থা নেই।

বিবৃতিতে তিনি আরও বলেন, বিএনপি সরকারের ব্যবস্থাপনায় যেমন ব্যর্থতার পরিচয় দিয়েছে এবং বিরোধী দল হিসেবেও চরম দায়িত্বহীনতার নজির স্থাপন করেছে। বিএনপি প্রায় প্রতিদিনই সভা-সমাবেশ করলেও সভা-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করছেন তারা। তাদেরকে অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। জনগণ জানে গেছে এগুলো মিথ্যা অভিযোগ। নিজেদের ব্যর্থতা ও নানান অপকর্মের দায় সরকারের ওপর চাপানোর অপচেষ্টা করা বিএনপির পুরনো স্বভাব।

মিথ্যার মোড়কে বিএনপির অগণতান্ত্রিক রাজনীতির স্বরুপ জনগণের কাছে এখন স্পষ্ট, এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, তাদের শাসন আমলেইতো দেশ মগের মুল্লুকে রুপান্তরিত হয়েছিলো। ধর্মীয় উ/গ্রবাদ ও সা/ম্প্রদায়িকতা ছড়িয়ে পড়েছিল, সার চাইতে গিয়ে কৃষকেরা প্রাণ দিয়েছিল।

বিএনপির শাসনামলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখী প্রবণতায় জনগণের নাভিশ্বাস উঠেছিলো, সংখ্যালঘু নির্যাতনের রেকর্ড করেছিল

দেশকে আবার সেই নৈরাজ্যে নিমজ্জিত করতে চায় বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেছেন, জনগণ বর্ণচোরা বিএনপিকে চিনেছে, জনগণ তাদের সে সুযোগ আর দেবে না।

প্রসঙ্গত, বিএনপিকে দেশের মানুষ আর চায় না বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, বিএনপির চরিত্র দেশের মানুষের কাছে প্রকাশ পেয়ে গেছে তারা আর বিএনপিকে আর সুযোগ দিয়ে ভুল করবে না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *