Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জিনিসপত্রের দাম বাড়ায় এখনো কেউ মারা যায়নি,আর একটা মাস : পরিকল্পনামন্ত্রী

জিনিসপত্রের দাম বাড়ায় এখনো কেউ মারা যায়নি,আর একটা মাস : পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশে আবারো দ্রব্যমুল্যের দাম উর্ধ্বগতিতে। ভোজ্য তেল থেকে শুরু করে জ্বালানী তেল সবকিছুর দামই একেবারে আকাশচুম্বি। আর এই কারনে দেশে এ নিয়ে দেখা দিয়েছে নানা ধরনের অস্থিরতা।

এ দিকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে দাসত্ব থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে। কিছু মানুষ আমাদের পছন্দ করে না। তারা বলছেন, জিনিসপত্রের দাম বেড়েছে, মানুষ মরবে। কিন্তু আমরা এটা অস্বীকার করব না। জিনিসপত্রের দাম একটু বেড়েছে এটা ঠিক। কিন্তু জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় এখনো কেউ মারা যায়নি, আশা করি তা হবে না।

বুধবার (১০ আগস্ট) সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু মডেল ভিলেজ প্রতিষ্ঠার পাইলট প্রকল্পের আওতায় ৮০ জন উপকারভোগীর মধ্যে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

আদমশুমারির সমালোচনা প্রসঙ্গে বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, কিছুদিন আগেও একদল লোক বলছে আদমশুমারি হয়নি। তারা ঘরে বসে চা-বিস্কুট খেয়ে অকারণে দোষ খুঁজে বেড়ায়। এটা তাদের অভ্যাস।

মন্ত্রী আরও বলেন, বর্তমানে বিদ্যুত নিয়ে জনগণ অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে। প্রতিদিন ২-৩ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। বিশ্বজুড়ে যুদ্ধের কারণে তেল-গ্যাস বন্ধ হয়ে গেছে। আমেরিকা ও রাশিয়ার কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে।

তিনি বলেন, একজন ক্যাবল তিন মাস ধরে বলছে দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। আমরা বললাম না। মাত্র এক মাসের মধ্যে আমরা আগের জায়গায় ফিরে যাব। মন্ত্রী উপস্থিত জনগণের উদ্দেশে বলেন, ছেলে-মেয়েদের কারিগরি কাজ শেখানোর জন্য আমার দেওয়া জমিতে টেকনিক্যাল ইনস্টিটিউট, মেডিকেল টেকনিক্যাল কম্পাউন্ডার ইনস্টিটিউট নির্মাণ করা হবে। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে ভালো চাকরি পাওয়ার সুযোগ থাকবে।

শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেনের সভাপতিত্বে, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসি ল্যান্ড সাকিনা আক্তার, ওসি খালেদ হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজী তহুর আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী তহুর আলী, উপজেলা নির্বাহী অফিসার মো. কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মদন মোহন রায় এলাকার একজন বিশিষ্ট ব্যক্তি।

দেশের চরম অর্থনৈতিক সংকটের জন্যই মুলত বাড়ানো হয়েছে সরকারের তরফ থেকেই জ্বালানী তেল সহ দ্রব্যমুল্যের দাম। তবে অনেকেই মনে করছেন এটা একটু বেশি মাত্রায় বেড়ে দাড়িয়েছে এবার।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *