Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ৮৭ বছর বয়সে বিয়ে করে এমন কথা বললেন মুহূর্তেই সামাজিক মাধ্যমে পড়ে গেল শোড়গোল

৮৭ বছর বয়সে বিয়ে করে এমন কথা বললেন মুহূর্তেই সামাজিক মাধ্যমে পড়ে গেল শোড়গোল

যদি মনের মিল তাহলে বয়স কোনো ব্যাপার না এবং সেই সম্পর্ককে বিয়ের বন্ধনে আবদ্ধ করাটা কোনো সমস্যাই না। বিয়ে করা হলো একটি পবিত্র ও শুভ কাজ। একজন আরেকজনকে বুঝতে পারাটাই সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। সম্প্রতি ঘটলো এক মজার ঘটনা। ৮৭ বছর বয়সে ৪০ বছর বয়সী এক নারীকে বিয়ে করে বর বললো আমার বয়স অতটা না।

কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ ইসমাইল ৮৭ বছর বয়সে বিয়ে করে আলোচনার জন্ম দিয়েছেন। সোমবার (১৭ জানুয়ারি) রাতে অ্যাডভোকেট মোহাম্মদ ইসমাইল নিজেই বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি তার নতুন জীবনে সকলের সুখ কামনা করেন। সোমবার দুপুরে কুমিল্লা শহরের দেশওয়ালীপট্টির ৪০ বছর বয়সী এক নারীকে বিয়ে করেন তিনি।

অ্যাডভোকেট মোহাম্মদ ইসমাইল পাঁচবার কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। তার পাঁচ ছেলে। তার বিয়েতে প্রায় অর্ধশতাধিক বর উপস্থিত ছিলেন। কুমিল্লা আদালতের পাশেই আইনজীবী ইসমাইলের বাড়ি। এদিকে ইসমাইল হোসেনের বিয়ের ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় ‘রংগারস’। তবে অনেকেই বিষয়টিকে ইতিবাচকভাবে দেখছেন। অনেকে বিশ্বাস করেন যে তিনি একাকীত্ব থেকে বিয়ে করেছিলেন। তার প্রথম স্ত্রী মাহমুদা বেগম সাত বছর আগে প্রয়াত গেছেন বলে জানা গেছে।

এর আগে ৬৭ বছর বয়সে বিয়ে করে আলোচনায় আসেন কুমিল্লার চৌদ্দগ্রামের সংসদ সদস্য সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। কিন্তু সেই বিয়েই ছিল মন্ত্রীর প্রথম বিয়ে। মন্ত্রীর বিয়ে নিয়ে দেশজুড়ে আলোচনার সৃষ্টি হয়।

জানা গেছে, অ্যাডভোকেট মোহাম্মদ ইসমাইল ১৯৭০ সালের ২ সেপ্টেম্বর কুমিল্লা আদালতে আইনজীবী হিসেবে কাজ শুরু করেন। তখন থেকেই তিনি সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। এখনো নিয়মিত আদালতে যায়, মামলা লড়ে।

কুমিল্লা আদালতের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ জাকির হোসেন খান বলেন, ‘আমার মামার বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারি। তার বিয়ের খবরে আমরা সবাই খুশি। আমরা নবদম্পতিকে শুভকামনা জানাই। মোহাম্মদ ইসমাইলের বড় ছেলে অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক সিদ্দিকী বলেন, আগে জানতাম না। বিয়ের পর বাবা আমাকে ডেকেছিলেন। পরে আমি গিয়ে দুজনকে বাসায় নিয়ে আসি। ‘

সোমবার রাতে অ্যাডভোকেট মোহাম্মদ ইসমাইল কালের কণ্ঠকে বলেন, ‘শেষ জীবনে শরীরে শক্তি থাকে না। এ সময় একা চলাফেরা করা কঠিন। আপনার সঙ্গী থাকলে হাঁটা সহজ হয়। তাই বিয়ে করার সিদ্ধান্ত নিলাম। আমার স্ত্রীর নাম মিনারা বেগম। সে একজন গৃহিণী. ‘

বয়স জানতে চাইলে তিনি বলেন, ‘অনেকে বলেন আমার বয়স ৯০/৯৩, তবে তেমন হবে না। ৮৫ এর উপরে, ৮৬ বা ৮৭ হতে পারে। সবার কাছে দোয়া চাই। আমি যেন সারাজীবন মিনরার সাথে সুখে থাকতে পারি।

প্রসঙ্গত, প্রত্যেকটি মানুষের জীবনেই একটি সময় আসে যখন তাকে বিয়ে নামের শুভ কাজ্টি সম্পন্ন করতে হয়। তবে জীবনের টানাপড়ানের কারণে অনেকেই সময়মত বিয়ে কড়তে পারেনা। যাই হোক বিয়ে করে জীবন সঙ্গীর সাথে সুখে শান্তিতে জীবন অতিবাহিত করাটাই স্বার্থকতা।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *