Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এবার আ.লীগ সরকারের বিদায় নিয়ে সতর্ক বার্তা দিলেন ফখরুল

এবার আ.লীগ সরকারের বিদায় নিয়ে সতর্ক বার্তা দিলেন ফখরুল

সরকার ক্ষমতা জরে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের উপর নানা কৌশলে নির্যাতন, হামলা, মামলা করে দমন চালিয়ে যাচ্ছে বলে দাবি বিএনপির। জনগণের অধিকার ক্ষুন্ন করে সন্ত্রাসী রাজত্য কায়েম করেছে সরকার। দেশে আজ গনতন্ত্র ধ্বংস করে একনায়কতন্ত্র শাসন করছে আওয়ামীলী বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী সরকারের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে বলে এ প্রসঙ্গে যা বললেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্যাতন-নিপীড়ন ও নেতাকর্মীদের ওপর হামলা এবং গ্রেফতার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের বিদায় নেয়ার সময় ঘনিয়ে এসেছে।

মঙ্গলবার (৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, মধ্যরাতের ভোটের সরকারের দুঃশাসনে জনগণের জানমালের ন্যূনতম নিরাপত্তা নেই। বাড়ি থেকে বের হয়ে নিরাপদে বাড়ি ফেরার বিন্দুমাত্র নিশ্চয়তা নেই। গু/ম, খু/ন, অ/পহরণ, হামলা, গ্রেফতারের ভয়ে দেশবাসী সব সময় আতঙ্কিত।

তিনি বলেন, বিএনপিসহ দেশের অন্যান্য রাজনৈতিক দলগুলো তাদের গণতান্ত্রিক অধিকার অর্থাৎ সভা-সমাবেশ, মিছিল করার সাংবিধানিক স্বীকৃত অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আওয়ামী দুঃশাসনের ভয়াবহতায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের ও গ্রেফতার ও কারাবরণ করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম জামালকে আওয়ামী স/ন্ত্রাসীরা হামলা চালিয়ে আহত করেছে এবং শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে কুষ্টিয়া জেলা কৃষক দলের আহ্বায়ক ও ও কেন্দ্রীয় সংসদের খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এস এম গোলাম কবির, কৃষকদল ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক সরোয়ার জাহান সেন্টুসহ একই জেলার আরও ১০ জনকে গ্রেফতারের ঘটনা আওয়ামী সরকারের নিষ্ঠুর শাসনেরই নিরবচ্ছিন্ন অংশ। কিন্তু এভাবে নির্যাতন-নিপীড়ন ও নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেফতার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের বিদায় নেয়ার সময় ঘনিয়ে এসেছে।

ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালের ওপর হামলাকারী স/ন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি গ্রেফতারকৃত কৃষকদল নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের পাশাপাশি অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

প্রসঙ্গত, সরকার বিএনপির নেতাকর্মীদের উপর দমন নিপীড়ন চালিয়ে ক্ষমতা থাকতে পারবে না বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরও বলেন, সরকার এভাবে আর বেশি দিন ক্ষমতায় টিকতে পারে না।

About Babu

Check Also

তোমরা শিক্ষিত হয়েছো কিন্তু মানুষ হও নাই: তোফাজ্জলের জানাজায় ইমাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নৃশংস গণপিটুনিতে নিহত তোফাজ্জল হোসেনকে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে তার নিজ গ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *