Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এবার গণতন্ত্র মঞ্চ গঠন নিয়ে ভিন্ন কথা বললেন তথ্যমন্ত্রী

এবার গণতন্ত্র মঞ্চ গঠন নিয়ে ভিন্ন কথা বললেন তথ্যমন্ত্রী

ক্ষমতাসীন আওয়ামীলীগ দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস ও জনগণের গনতন্ত্র কেড়ে নিয়েছে বিরোধী দল বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলো দাবি করছেন। যার জন্য দেশের মানুষ আজ ভোটাধীকার প্রয়োগ করতে পারছে না। এর ধারবাহিকতায় দেশের গনতন্ত্র ও জনগণের ভোটাধীকার ফিরিয়ে আনার লক্ষে সাতটি দল একত্রিত হয়ে সাত দলীয় জোট ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করেছে। রাজনীতিতে পরিত্যক্তরা সাত দলীয় জোট গঠন করেছে বলে মন্তব্য করে যা বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রাজনীতিতে পরিত্যক্তরা মিলে সাত দলীয় নতুন জোট ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর মিন্টুরোডে নিজ বাসভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এর আগে সোমবার (৮ আগস্ট) নতুন সাত দলীয় রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করা হয়।

হাছান মাহমুদ বলেন, “রাজনীতিতে নবগঠিত সাতদলীয় জোটের নেতারা পরিত্যক্ত ও বিচ্ছিন্ন। তারা জোট গঠন করেছে। সাত দলীয় জোট। এদের সবাইকে আপনারা চেনেন এবং জানেন। এরা প্রায় প্রত্যেকেই বহু দল বহু ঘাটের পানি খেয়ে এখন একটি জোট করেছে। এরা সবাই রাজনীতিতে আসলে পরিত্যক্ত।’

তিনি বলেন, ‘এই বিশেষ ব্যক্তি যারর এই জেটের নেতৃত্ব দিতে এসেছেন তার সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। বাংলাদেশের রাজনীতিতে এই জোট আসলে গুরুত্বহীন। তাই রাজনীতিতে পরিত্যক্তরা নিজেদের গুরুত্ব বাড়াতে জোট বেঁধেছেন। এই জোটের আসলে কোনও গুরুত্ব নেই বলেও জানান তিনি।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ আত্মপ্রকাশ করে। ফ্যাসিবাদী দুঃসময়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করুন’ এই স্লোগান নিয়ে আত্মপ্রকাশ করলো এই জোট। নতুন এই জোটের ঘোষণা দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। নতুন রাজনৈতিক জোটে রয়েছে নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জাসদ, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন, গণসংহতি আন্দোলন ও গণঅধিকার পরিষদ।

জোটের আত্মপ্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

প্রসঙ্গত, নতুন সাত দলীয় জোটের নেতাদের পরিত্যক্ত ও বিচ্ছিন্ন বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আরও বলেন, রাজনীতিতে তাদের কোনো গুরুত্ব নেই।

About Babu

Check Also

তোফাজ্জলকে পি.টি.য়ে হ.ত্যা, ঢাবির ৮ শিক্ষার্থীকে দেওয়া হলো নজীর বিহীন শাস্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে তোফাজ্জল নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *