Saturday , September 21 2024
Breaking News
Home / National / যুক্তরাষ্ট্র ‘ককটেল’ জাতি, তারা কতটা জাতীয়তাবাদী তা দেখেছি : আইজিপি

যুক্তরাষ্ট্র ‘ককটেল’ জাতি, তারা কতটা জাতীয়তাবাদী তা দেখেছি : আইজিপি

আমাদের দেশে কিছু মানুষ আছেন যারা দেখতে বাঙালীদের মত এবং এদেশের মানুষ মনে হলেও তারা মুলত বাঙালি নয়, তারা তেলাপোকার মতো ভেতর থেকে আমাদের খেয়ে ফেলার চেষ্টা করে।ভেতরে ভেতরে তারা দেশবিরোধী ষড়যন্ত্র করে চলেছে এবং এটি চলমান আছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ

এ প্রসঙ্গে আইজিপি যুক্তরাষ্ট্র সম্পর্কে বলেন, ‘আমি আমেরিকান প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা একটি ককটেল জাতি।’

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও বঙ্গমা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুলিশ প্রধান বেনজীর আহমেদ এসব কথা বলেন। সোমবার বিকেলে পুলিশ অডিটোরিয়ামে মো. বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আওয়ামী লীগ কী ভূমিকা পালন করেছিল তা জানতে চান। তিনি বলেন, আওয়ামী লীগ তখন কী করেছিল? আমিও জানতে চাই আওয়ামী লীগের কে বা কারা এই ষড়যন্ত্রে জড়িত ছিল। সত্যি কথা বলতে- আওয়ামী লীগের লোকজন কিছুই জানে না। তারা আকাশে কথা বলে। তারা তথ্য উপস্থাপন করতে পারে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট থেকে বাংলাদেশের এলিট বাহিনি র‍্যপিড একশন ব্যটেলিয়ন র‍্যাব এর বিরুদ্ধে ণিষেধাজ্ঞা দিয়েছিল। এর পর থেকে এই বিষয়টি নিয়ে সারা দেশে তুমুল আলোচনা ছড়িয়েছিল এবং শুধু দেশে নয়। আন্তর্যাতিক গনমাধ্যমেও বাংলাদের এলিট বাহিনির এই নিষেধাজ্ঞা এর নিয়ে নানা রিপোর্ট করতে দেখা গিয়েছিল।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *