Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / স্কুলের নামের বানান ভুল করে বিপাকে রেল কর্তৃপক্ষ

স্কুলের নামের বানান ভুল করে বিপাকে রেল কর্তৃপক্ষ

কোন শিক্ষা প্রতিষ্ঠানের নাম লিখতে ভুল করা অনেকটা অনভিপ্রেত এবং বিভ্রান্তিকর কান্ড। যার কারণে অনেক সময় দুঃখ প্রকাশ করতে হয় ভুল করা প্রতিষ্ঠানকে বা ব্যক্তিকে। এবার তেমনই একটি কান্ড ঘটলো বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্ত্রে। যেখানে একটি নামী স্কুলের বানান করতেই ভুল করে বসলো রেল কর্তৃপক্ষ।

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশনমাস্টার পদের প্রবেশপত্রে কেন্দ্রের নামে ময়মনসিংহ জেলা স্কুলের পরিবর্তে ইংরেজিতে ‘ডিস্ট্রিক্ট স্কুল’ ব্যবহার করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

শনিবার (৬ আগস্ট) বিকেলে দেশের একটি সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হওয়ার পর তা নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা হয়।

ময়মনসিংহ জেলা স্কুলের প্রাক্তন ছাত্রদের সংগঠন ‘এমজেডএস এক্স স্টুডেন্টস স্পোর্টস ক্লাব’ এমন ঘটনার নিন্দা জানিয়ে রেলওয়ে কর্তৃপক্ষকে প্রতিবাদপত্র দিয়েছে।

সংগঠনের যুগ্ম সম্পাদক ও গণমাধ্যম শাখার প্রধান সাখাওয়াত হোসেন স্বাক্ষরিত প্রতিবাদ পত্রে বলা হয়, বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পদের প্রবেশপত্রে ঐতিহ্যবাহী ময়মনসিংহের নামের পরিবর্তে বিকৃতভাবে ‘Mymensingh District School’ লেখা হয়েছেযা অত্যন্ত অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য। আমরা এই কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একই সঙ্গে তারা রেলওয়ে কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে তাদের দুঃখ প্রকাশ ও ব্যাখ্যা দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

এর আগে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টালে ‘প্রবেশপত্রে ময়মনসিংহ জিলা স্কুলকে ‘ডিস্ট্রিক্ট স্কুল’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। যেখানে নামের এমন বিকৃতিতে দেখা যাচ্ছে চাকরিপ্রার্থীদের বিভ্রান্তি।

এ ধরনের ভুলের বিষয়ে রেল কর্তৃপক্ষের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও এ বিষয়ে কারো সাথে কথা বলা সম্ভব হয়নি। তবে দু’একজন বলেছেন, এ ধরনের ভুল আশাব্যঞ্জক নয়, তবে এটা ভুল করে হয়েছে। বিষয়টি নিয়ে রেল কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ করা উচিত।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *