Friday , September 20 2024
Breaking News
Home / International / রাশিয়া-ইউক্রেন থেকে ভারতে এসে দুই তরুণ-তরুণীর কান্ড, জানা গেল বিস্তারিত

রাশিয়া-ইউক্রেন থেকে ভারতে এসে দুই তরুণ-তরুণীর কান্ড, জানা গেল বিস্তারিত

নিজেদের দেশে সংকটময় পরিস্থিতি তার পরেই আটকে নেই বিয়ের কার্যক্রম। সারা বিশ্বব্যাপী এখন রাশিয়া-ইউক্রেনের সংকট নিয়ে অবগত। রাশিয়া-ইউক্রেনের মধ্য চলমান এই সংকটের মধ্যে এই দুই দেশের নাগরীক বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। বিষয়টি সকলে নজর কেড়েছে।

নিজের দেশে সংকট চলছে। তাই রাশিয়ার এক যুবক এবং ইউক্রেনের এক তরুণীর বিয়ে হয়েছে ভারতে। তারা দুই দেশের ভয়াবহ সংকটে অংশ নিতে রাজি নয়। বরং তাদের বিশ্বাস ভালোবাসায়, সেই ভালোবাসা পূরণ করতেই তারা বিয়ে করেছেন। বিয়ে করেছেন ভারতের হিমাচল প্রদেশে। বর একজন রাশিয়ান নাগরিক, সের্গেই নোভিকভ, যিনি মূলত রাশিয়ান কিন্তু বর্তমানে ইসরায়েলে থাকেন। আর পাত্রী হলেন ইউক্রেনের নাগরিক ইলোনা ব্রাকোমা। বেশ কয়েক বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। ইউক্রেনের সংকট সত্ত্বেও রাশিয়া তাদের পাত্তা দেয়নি। তারা ভারতে এসে বিয়ে করার সিদ্ধান্ত নেন। সেই পরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার বিয়ে করেন দম্পতি। ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালায় তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। ধর্মশালার একটি আশ্রমের পুরোহিত তাদের চার হাত এক করলেন। বর-কনে উভয়েই ভারতীয় পোশাক পরিহিত। বিনোদ শর্মা নামে এক ব্যক্তি তার মেয়েকে দান করতে এগিয়ে আসেন। স্থানীয় বাসিন্দারা দুই দলে বিভক্ত হয়ে বিয়েতে বর-কনে পরিণত হন। স্থানীয় রীতি অনুযায়ী তাদের বিয়ে হয়।

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেনের সংকটে সারা বিশ্বে সারা ফেলেছে। এই দুই দেশের সংকটকে কেন্দ্র করে বিশ্বের বাজারে পণ্যের মূল্যের উপরে বেশি প্রভাব ফেলেছে। যেখানে দুই দেশের ভিতরে সংকটময় পরিস্থিতি বিরাজমান সেখানে সেই দুই দেশের নাগরিক দুই তরুন-তরুনী নিজেরা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে। নিজেদের দেশে সংকট চলায় ভারতে এসে তারা এই বিয়ে সম্পন্ন করেছেন এমনটাই জানা গেছে স্থানীয় এক প্রতিবেদনে।

সূত্র: আনন্দবাজার

About Syful Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *