Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সেই ইতিহাস সবাই জানে, কখনো ভুলে যাওয়ার নয়: ওবায়দুল কাদের

সেই ইতিহাস সবাই জানে, কখনো ভুলে যাওয়ার নয়: ওবায়দুল কাদের

বর্তমান সময়ে বাংলাদেশের সরকারের দায়িত্ব পালন করছে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগ। এই দলটি টানা ৩ মেয়াদে ক্ষমতায় রয়েছে। দীর্ঘ সময় ধরে দলটি ক্ষমতায় থাকায় এই দলের অনেকে নেতাকর্মীরা বিভিন্ন ধরনের অপরাধ কর্মকান্ড পরিচালনা করছে এবং দলকে নানা ভাবে প্রশ্নবিদ্ধর সম্মুখীন করছে জনগনের মাঝে। দলের অনেক নেতার বিরুদ্ধে টাকার বিনিময়ে অনেকের কাছে বিভিন্ন পদ-পদবি বিক্রি করছে এমনও অনেক অভিযোগ রয়েছে। এই প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আসন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য জনগণের কাছে গ্রহণযোগ্য মানুষের নাম পাঠানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, টাকা খেয়ে খারাপ লোকের নাম কেন্দ্রে পাঠাবেন না। এ ধরনের অপকর্ম থেকে বিরত থাকতে তিনি সবার প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার (৪ অক্টোবর) সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের স্মরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান। ‘জনগণের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করতে হবে, নিজের ভাগ্য উন্নয়নের জন্য নয়’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, অনেকেই ক্ষমতা পেয়ে বেপরোয়া হয়ে যান, যা মোটেও কাম্য নয়। এসময় তিনি ক্ষমতার অপব্যবহার না করতে দলের নেতাকর্মীদের হুঁ/শি/য়া/র করেন। রাজনীতিতে ভালো মানুষকে সঙ্গে রাখার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খারাপ মানুষ দিয়ে রাজনীতি করলে দল নষ্ট হয়ে যাবে। দুঃসময়ে বসন্তের কোকিলরা দলে থাকবে না, ত্যাগীরাই সুখে-দুঃখে দলের পাশে থাকবে- তাই সৎ ও ভালো মানুষদের দলে টানারও নির্দেশ দেন তিনি।

১৯৭৫-এর পর দেশে যে প্রতি/হিং/সা/র রাজনীতি শুরু হয়েছিল এখনও তার রেশ রয়ে গেছে উল্লেখ করে কাদের বলেন, ৭৫-এর হ/ত্যা/কা/ণ্ডে কারা জড়িত ছিল? কে নেপথ্যে ছিল? সেই ইতিহাস সবাই জানে- যা কখনো ভুলে যাওয়ার নয়। জিয়া যেমন ৭৫-এর হ/ত্যা/কা/ণ্ডে/র নেপথ্যের নায়ক ছিলেন, তেমনি ২১ আগস্টে তারেক রহমান ছিলেন মা/স্টা/র মা/ই/ন্ড। এসময় ওবায়দুল কাদের দুঃখপ্রকাশ করে বলেন, আজও আমরা প্রতিহিংসার বৃত্ত থেকে বের হতে পারিনি। ৭৫ ও ২১ আগস্টের ঘটনা পারস্পরিক সম্পর্কের দেয়াল আরও উঁচুতে নিয়ে গেছে জানিয়ে আ’লীগের সাধারণ সম্পাদক বলেন, জিয়াউর রহমান দেশে প্রতি/হিং/সা/র রাজনীতি শুরু করেছিলেন আর বিএনপি এখনও তা অ/ব্যা/হ/ত রেখেছে। গণতন্ত্রের কর্ম-সম্পর্ক নষ্ট করে দিয়েছে বিএনপি- উল্লেখ করে ওবায়দুল কাদের আবারও দুঃখপ্রকাশ করে বলেন, একাধিকবারের একজন প্রধানমন্ত্রীর কয়টা জন্মদিন থাকতে পারে? এটা কি প্রতিহিংসা নয়? তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুভূতিতে খোঁচা দিতে এই ভুয়া জন্মদিন পালন করেন বলেও মন্তব্য করেন কাদের।

এসময় প্র/তি/হিং/সা/র রাজনীতিতে কীভাবে সামাজিক সম্পর্ক বজায় রাখবো- প্রশ্ন রাখেন তিনি। বর্তমানে রাজনৈতিক নেতাদের মধ্যে পারস্পরিক কর্ম-সম্পর্কের বিষয়টি অনুপস্থিত, কিন্তু কেন- প্রশ্ন রেখে আ’লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিহিংসা ও বিদ্বেষের রাজনীতি পরিহার করা আমাদের এখন খুবই জরুরি হয়ে পড়েছে। ওবায়দুল কাদের প্রয়াত হাসিবুর রহমান স্বপনকে একজন সফল রাজনীতিবিদ আখ্যায়িত করে বলেন, একজন নির্লোভ নিরহঙ্কার নেতা ও জনপ্রিয় জনপ্রতিনিধি ছিলেন স্বপন। ওবায়দুল কাদের হাসিবুর রহমান স্বপনের আত্মার শান্তি কামনা করেন ও তার পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানান।

এই দলটি দীর্ঘ দিন ধরে ক্ষমতায় থাকায় দেশের ব্যপক উন্নয়ন হয়েছে। এমনকি এই দলের সভানেত্রী এবং বাংলাদেশ সরকার শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য আপ্রান ভাবে কাজ করছে। এমনকি এই আওয়ামীলীগ সরকারের আমলে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *