Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ঢাবিতে অকৃতকার্য হয়ে রাবিতে ভর্তি পরীক্ষা, ফলাফল পেলেন ৫৫ বছর বয়সী সেই বেলায়েত

ঢাবিতে অকৃতকার্য হয়ে রাবিতে ভর্তি পরীক্ষা, ফলাফল পেলেন ৫৫ বছর বয়সী সেই বেলায়েত

কথায় বলে, পড়া-শোনায় নাকি কোনো বয়স লাগে না। তবে এ কথাটা যে সত্য, তা যেন সম্প্রতি সবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছিলেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। ছোট বেলা থেকেই বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন দেখতেন তিনি। তবে পরিবারের অভাবের কারনে স্বপ্ন পূরণ থেকে অনেক দূরে সড়ে গিয়েছিলেন তিনি।

তবে শেষ বেলায় এসে হঠাৎ আবারও নিজের পূরণের জন্য উঠে পরে লাগেন তিনু। ঢাবিতে অকৃতকার্য হলেও দমে যাননি তিনি। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষ দেন তিনি।

এদিকে রাবির ২০২১-২২ সেশনের এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। কিন্তু এবারও বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাননি ৫৫ বছর বয়সী এই বেলায়েত। এ ইউনিটের ভর্তি পরীক্ষায় তিনি ফেল করেন। মঙ্গলবার (০২ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রাপ্ত ফলাফলে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, বেলায়েত শেখ এ ইউনিটের গ্রুপ-১ পরীক্ষায় ১৭ দশমিক ৮৫ নম্বর পেয়েছে। যা মোট পাস নম্বরের অর্ধেকেরও কম। এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পাস নম্বর নির্ধারণ করা হয়েছিল ৪০। তাই নির্ধারিত নম্বর না পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ার সুযোগ হয়নি তার।

বেলায়েত শেখ বলেন, অসুস্থ শরীর নিয়ে ভর্তি পরীক্ষায় বসেছিলাম। শরীর কাঁপছিল। বৃত্তটি সঠিকভাবে পূরণ করতে পারিনি। শুধুমাত্র ৩৭ টি বৃত্ত পূরণ করতে পেরেছি। আসলে আমার কপাল খারাপ।

তবে বেলায়েত একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা নিয়ে পড়তে চান তিনি। তিনি বলেন, “আমার আর সরকারি চাকরি হবে না। এখন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা চালিয়ে যাওয়ার সামর্থ্যও নেই। আমি এখনও সাংবাদিকতা নিয়েই আছি। যদি কোনো বেসরকারি বিশ্ব যদি কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় আমাকে সাংবাদিকতায় পড়ার সুযোগ করে দেয়, আমি আজীবন তাদের প্রতি কৃতজ্ঞ থাকব।’

অনেক ছোট থেকেই সংসারের ভার আসে বেলায়েতের ওপর। পরিবারের আর্থিক অবস্থা তেমন একটা ভালো না হওয়ায় খুবই একটা পড়া-শোনা করতে পারেনি তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *