Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার সাকিব প্রশ্নে নিরব সেই কোচ, পরে করলেন প্রশংসা

এবার সাকিব প্রশ্নে নিরব সেই কোচ, পরে করলেন প্রশংসা

দীর্ঘ দিন কোলকাতা একাদশের বাইরে রেখেছিলেন বাংলাদেশের ক্রিকেট তারকা সাকিব আল হাসানকে। কিন্তু শেষ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স একাদশে বিরতি থেকে সরিয়ে সাকিব আল হাসানকে মাঠে নামালেন কোচ। রবিবার দুবাইয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে ফিরতি ম্যাচে দুর্দান্ত বোলিং করে প্রশংসা কুড়িয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার। চার ওভারে মাত্র ২০ রান দিয়ে একটি উইকেট নেন তিনি। অভিষেক শর্মাকে ফেরানোর পাশাপাশি সাকিব কেন উইলিয়ামসনকে রান আউট করলেন? তবে ব্যাটিং করার সুযোগ পাননি তিনি।

তবে ম্যাচ জিততে সাকিবকে ব্যাট করানোর দরকার ছিল না ইয়ন মরগানের। কলকাতা ছয় উইকেটে জিতে প্লে-অফের সম্ভাবনা উজ্জ্বল করেছে। হায়দ্রাবাদকে ১১৫ রানে বেঁধে দেওয়ার পর, শুভমান গিলের (৫৭) ফিফটিতে কলকাতা দুই বল বাকি থাকতে জয়লাভ করে।

এমন দুর্দা’ন্ত জয়ে সাকিবের ভূয়সী প্রশংসা করেছেন কলকাতার অধিনায়ক মরগান। সাকিবের পারফরম্যান্সের প্রশংসা ঝড়ল নাইট অধিনায়কের কণ্ঠে।

ম্যাচের পর মরগান বললেন, ‘আমাদের এই বিশাল জয়ে সাকিবের অবদান অনেক। সাকিবের মতো এত অভিজ্ঞ একজন আন্তর্জাতিক তারকাকে রাখলে দলের গভীরতা ও শক্তি বেড়ে যায়। তার স্কোয়াডে থাকা মানে বিরাট বিলাসিতা। সে এসেছে এবং ম্যাচে অনেক বড় প্রভাব রেখেছে। দুর্দা’ন্ত ছিল সে।’

সাকিবকে নিয়ে মরগানের এমন প্রশংসায় যে প্রশ্ন সামনে চলে আসে – তবে এতোদিন ধরে সাকিবকে কেন ডাগআউটে রাখা হয়েছিল? আমিরাত পর্বে সাকিব কেন অবহেলিত ছিলেন? এ নিয়ে কোনা বক্তব্য দেননি নাইট অধিনায়ক।

ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল কলকাতার আগের দুই ম্যাচে চোটের কারণে একাদশ থেকে বাদ পড়ার পরেও সাকিবকে মাঠের বাইরে রেখেছিলেন এবং কিউই পেসার টিম সাউদিকে দলে নেওয়া হয়েছিল। ফার্গুসনকে পরের ম্যাচে অন্য কিউই তারকা টিম সেফার্টের পরিবর্তে নেওয়া হয়।

শেষ পর্যন্ত গতকাল (রবিবার) দুবাইয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপরীতে নেমে সাকিব আল হাসান তার যোগ্যতা প্রমাণ করলেন। তিনি ৪ ওভারে দিয়েছিলেন মাত্র ২০ রান এবং সেখান থেকে নিয়েও নেন একটি উইকেট। দক্ষ ফিল্ডিংয়ে তার ডিরেক্ট থ্রোতে রান আউট হন কেন উইলিয়ামসন। যেটা কোলকাতার জয়ে একটি বড় ধরনের ভূমিকা রাখে। হাতে ৬ উইকেট রাখার মাধ্যমে কোলকাতা ১১৬ রানের লক্ষ্যে পৌঁছে যায়।

 

 

 

 

 

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *