Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জলাশয়ে গিয়ে পড়লো হেলিকপ্টার, হাসপাতালে কর্নেল ও মেজর

জলাশয়ে গিয়ে পড়লো হেলিকপ্টার, হাসপাতালে কর্নেল ও মেজর

বিশ্বব্যাপী আকাশ যান চলাচলের পরিমাণ অনেক গুণ বৃদ্ধি পেয়েছে, সেই সাথে তাল মিলিয়ে আকাশযানের দুর্ঘটনার পরিমাণও বৃদ্ধি পেয়েছে। এদিকে বাংলাদেশে আকাশ যানের পরিমাণ তুলনামূলক কম, যার কারণে দুর্ঘটনাও তুলনামূলক কম। এবার বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার জরুরী অবতরন করাতে বাধ্য হয়ে জলাশয়ে অবতরণ করান পাইলটেরা। যার কারনে একপাশে হেলে পড়ে জলাশয়ের মধ্যেই। জানা গেছে হেলিকপ্টারটিতে যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণ করাতে গিয়ে ঘটনা ঘটে।

বুধবার (২৭ জুলাই) বেলা ১টা ০৫ মিনিটের দিকে আর্মি এভিয়েশনের বিইএলএল-২০৬ হেলিকপ্টারটি ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে জরুরি অবতরণ করে।

স্থানীয়দের সহায়তায় হেলিকপ্টারে থাকা দুই পাইলটকে উদ্ধার করে ঢাকা সম্মিলিত সা”মরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে আসা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, হেলিকপ্টারে থাকা পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল ও মেজর শামসের শারীরিক অবস্থা আশ”ঙ্কামুক্ত।

আইএসপিআর আরও জানায়, ঘটনাস্থল ও হেলিকপ্টারের নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশ সহায়তা দিচ্ছে। এছাড়াও পোস্তগোলা ও মাওয়া সেনানিবাস থেকে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

উল্লেখ্য, তবে হেলিকপ্টারটির কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে এখনও তেমন কোনো তথ্য জানা যায়নি। তবে পাইলটেরা সুস্থ আছেন সে বিষয়ে সন্তোষ প্রকাশ করেন সেনা কর্মকর্তারা। তবে কী ধরনের যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল সে বিষয়ে তদন্ত করা হবে বলেও জানা গেছে

 

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *