Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ট্রেনে পাথর ছোড়া ব্যক্তিদের সম্পর্কে জানালেন রেলমন্ত্রী

ট্রেনে পাথর ছোড়া ব্যক্তিদের সম্পর্কে জানালেন রেলমন্ত্রী

নুরুল ইসলাম সুজন যিনি বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি ট্রেনে পাথর ছো’ড়ার ঘটনার বিষয়ে দাবি করেছেন, চলন্ত ট্রেনে এই পর্যন্ত যারা পাথর নিক্ষে’প করেছে তাদের বেশিরভাগ ব্যক্তিরাই পাগল, ভবঘুরে, টোকাই কিংবা ছোট ছেলে মেয়ে। বিষয়টি তদন্তের মাধ্যমে উন্মোচিত হয়েছে। কিন্তু পাথর নিক্ষে’পের ঘটনার পর এ পর্যন্ত কাউকে বিচারের আওতায় আনা সম্ভব হয়নি।

রবিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর রেল ভবনে ‘চলন্ত ট্রেনে পাথর নি/ক্ষে’প রোধে রেলওয়ে গৃহীত ব্যবস্থা ও মিডিয়ার ভূমিকা’ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

রেলমন্ত্রী বলেন, জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত চলন্ত ট্রেনে পাথর নি/ক্ষে’পের ঘটনা ঘটেছে ১১০টি। এতে ট্রেনের জানালার গ্লাস ভেঙেছে ১০৩টি এবং আ’/হ’ত হয়েছেন ২৯ জন। মন্ত্রী বলেন, পাথর নি’ক্ষে/প রো’ধে বেশ কিছু কর্মসূচি নিয়েছে মন্ত্রণালয়। এর মধ্যেই পূর্বাঞ্চলের চারটি জেলার চট্টগ্রাম ফেনী ও নরসিংদী এবং পশ্চিমাঞ্চলের ১০টি জেলার ১৫টি এলাকায় বেশি পাথর নি’ক্ষে/পের ঘটনা ঘটে।

এ কারনে, ওই সকল এলাকাতে ঘটনার জন্য যারা দা’য়ী তাদের ধ’রতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। এছাড়া পাথর নি’ক্ষে/পের ঘটনায় যাতে কোনো রকম জা’নমালের ক্ষতি না হয় সেজন্য রেলওয়ে কোচের জানালাগুলোতে ধাতব জাল বসানোর বিষয়টি বিবেচনা করা হচ্ছে। তবে বিষয়টিকে আরো গুরুত্ব দেওয়া হবে বলে জানানো হয়।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *