Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার আরেকটা বাঁশ দেওয়ার পালা, ভিপি নুরুল হক নূর
একটা-বাশ-দিয়েছি-আরএকটা-দেওয়ার-পালা

এবার আরেকটা বাঁশ দেওয়ার পালা, ভিপি নুরুল হক নূর

সারা বাংলাদেশের মানুষ বিদ্যুৎ ও জ্বালানি সংকটে ভুগছে। এ বিষয় নিয়ে ইতিমধ্যে বিরোধী দলের অনেক নেতৃবৃন্দরা তাদের নিজস্ব মতামত উপস্থাপন করেছে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ-সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠানে। তবে এবার এ বিষয় নিয়ে ভিপি নুরুল হক নুরের বক্তব্য সাম্প্রতিক গণমাধ্যমের মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সারাদেশে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, সরকারের নেতা-কর্মীদের দুর্নীতি ও লুটপাটের দ্বারপ্রান্তে দেশ । সরকার এখন উন্নয়নের গাজর ঝুলিয়ে জনগণের হাতে হারিকেন তুলে দিয়েছে। এবার আরেকটা বাঁশ দেওয়ার পালা। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে যুব অধিকার পরিষদ আয়োজিত দুর্নীতিবিরোধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, গনজামিলের উন্নয়নে সরকারের দোটানা ও দাপট এখন জনগণের সামনে দৃশ্যমান। সরকার দীর্ঘদিন ধরে বলে আসছে দেশে বিদ্যুতের উৎপাদন চাহিদার চেয়ে বেশি এবং ভবিষ্যতে বিদেশে রপ্তানি করবে। কিন্তু দেশে এখন বিদ্যুতের ঘাটতি। পরিসংখ্যান অনুসারে, সরকার ২৬,০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম এবং দেশে ১৫০০০ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন। তাহলে সংকট কেন? কুইক রেন্টালের নামে দলীয় নেতাকর্মীদের দ্রুত দুর্নীতি ও লুটপাটের সুযোগ দিতে প্রতি বছর হাজার হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ দেওয়া হচ্ছে। সরকারের ভণ্ডামি অনুযায়ী জনগণের উন্নয়ন হয়নি, মাফিয়া লুটেরাদের আছে। গত ১০ বছরে ৭০ হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ দেওয়া হয়েছে।

তিনি বলেন, সরকার সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। কক্সবাজারের রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, সুনামগঞ্জের শাল্লা, নড়াইলের মতো ঘটনা বারবার ঘটেছে, কিন্তু একটি ঘটনারও সঠিক তদন্ত হয়নি। ঘটনার সুষ্ঠু তদন্ত হলে এর পেছনে আরেকটি রহস্য উদঘাটন হতে পারে। তাই আমরা সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

বাংলাদেশ যুব অধিকার পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক রবিউল ইসলামের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, আবু হানিফ, সাদ্দাম হোসেন, শাকিলুজ্জামান, যুগ্ম সদস্য সচিব আবদুজ জাহের, তারেক রহমান, সহ-আহ্বায়ক খায়রুল কবির প্রমুখ।

সারা দেশে বিদ্যুৎ ঘাটতিতে ভোগান্তিতে সাধারণ মানুষ। বিশেষ করে ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান হাসপাতাল ইত্যাদি জায়গা। প্রচণ্ড গরমেও লোডশেডিংয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে এসব লোকদের। সিডিউল করে বিদ্যুৎ সঞ্চয় করার বিষয়টিও মেনে নিতে পরছেনা অনেকেই

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *