Friday , September 20 2024
Breaking News
Home / Sports / চাকরিতে এসে জানাই না যে, বউয়ের সাথে ঝগড়া করে এসেছি: মুশফিককে খোঁচা সুজনের

চাকরিতে এসে জানাই না যে, বউয়ের সাথে ঝগড়া করে এসেছি: মুশফিককে খোঁচা সুজনের

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম ব্যাটসম্যান ও উইকেট কিপার মুশফিকুর রহিম। ২২ গজের মাঠে নিজের প্রতীভা তুলে ধরে জায়গা করে নিয়েছেন কোটি কোটি ভক্তের মনে। তবে মাঝে মধ্যেই ব্যক্তিগত নানা ইস্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দু আসেন তিনি। সেই ধারাবাহিকতায় সম্প্রতি জিম্বাবুয়ে সিরিজে দল থেকে বাদ পড়া নিয়ে সংবাদ মাধ্যমের শিরোনামে রয়েছেন মুশফিকুর রহিম।

এদিকে দেশের ক্রিকেটারদের আরও পেশাদার ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের পরিচালক খালেদ মাহমুদ সুজন। সোমবার (২৫ জুলাই) রাজধানীর শেরাটন হোটেলে ক্রিকেটারদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করে বিসিবির ক্রিকেট অপারেশন্স। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন সুজন।

জিম্বাবুয়ে সিরিজে দল থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম। বিসিবি আনুষ্ঠানিকভাবে বলছে, মুশফিককে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে। তবে ক্রিকেট মহলে গুঞ্জন রয়েছে যে তিনি আসলে টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন। সেই গুঞ্জনের মধ্যেই সম্প্রতি মুশফিকের দুটি ফেসবুক পোস্ট বেশ বিতর্ক তৈরি করেছে। এ বিষয়ে কথা বলেছেন সুজন।

জাতীয় দলের এই পরিচালক বলেন, “এগুলো অনেকের ব্যক্তিগত বিষয়। আমি এসব নিয়ে কথা বলতে পারব না। আজ আমি স্পষ্টভাবে সবাইকে পেশাদারিত্ব তৈরি করতে বলেছি। আমাদের ক্রিকেট সংস্কৃতি গড়ে তুলতে হবে, পেশাদার হতে হবে। স্বাভাবিকভাবেই অনেকেই হয়তো দল থেকে বাদ পড়লে মন খারাপ হবে।

সুজন বলেন, ‘ক্রিকেট একটি মানসিক খেলা। মানসিক চাপ সবচেয়ে বেশি। যতক্ষণ না আমরা এই সংস্কৃতি গড়ে তুলতে পারব, ততক্ষণ আমরা ভালো করতে পারব না। আমি আমার চাকরির খবর তো বাড়িতে বলি না বা বাসার খবর তো চাকরিতে এসে জানাই না যে বউয়ের সাথে ঝগড়া করে এসেছি। এখানেও এরকম। পেশাদার হওয়া গুরুত্বপূর্ণ। ভেতরের কথা বাইরে যাওয়া ঠিক না। যে দিচ্ছে, যারাই দিচ্ছে, এটা স্বাস্থ্যকর নয়।’

এছাড়া এর আগেও এক খেলোয়াড়ের সঙ্গে দুর্ব্যবহার করে সংবাদ মাধ্যমের শিরোনামে আসেন মুশফিকুর রহিম। যদিও এ সমালোচনা গায়ে লাগাননি তিনি। তবে সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও আলোচনায় এসেছেন মুশফিকুর রহিম।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *