Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাস্তায় পুলিশের সাথে দুই মার্কিন নাগরিকের বাক-বিতণ্ডা, জানা গেল কারন (ভিডিও)

রাস্তায় পুলিশের সাথে দুই মার্কিন নাগরিকের বাক-বিতণ্ডা, জানা গেল কারন (ভিডিও)

আইন সবার জন্য সমান, তিনি যেই হোন না কেন। তবে বাংলাদেশের সড়কগুলোতে আইন তেমন মানতে দেখা যায় না। অনেক সময় ট্রাফিক পুলিশ দেখলে তখন চালকেরা আইন মানতে চেষ্টা করে, অন্যথায় একদমই ট্রাফিক আইনের তোয়াক্কা করে না। এবার রাস্তায় যান চলাচলের আইন না মেনে উল্টো পথে গাড়ি চালানো নিয়ে পুলিশের সাথে বাক-বিতন্ডায় জড়ালেন দুই মার্কিন নাগরিক।

একে তো উল্টো পথে গাড়ি চালানো অপরাধ; তার ওপর পুলিশের সঙ্গে বিতণ্ডা। তাও আবার এই অপরাধ করলেন দুই মার্কিন নাগরিক। তবে শেষ পর্যন্ত তাদের জরিমানা দিতে হয়েছে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে নরসিংদীর মাধবদীতে ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে যাওয়া এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোমবার (২৫ জুলাই)।

জানা গেছে, উল্টো যানবাহন চলাচল ঠেকাতে শুক্রবার (২২ জুলাই) থেকে অভিযান চালাচ্ছে নরসিংদী জেলা ট্রাফিক পুলিশ। ফলে শনিবার বিকেলে মাধবদী বাসস্ট্যান্ডে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারকে থামায় পুলিশ। এসময় গাড়িতে থাকা বাংলাদেশি বংশোদ্ভূত দুই আমেরিকান নাগরিক বের হয়ে ট্রাফিক পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক সাখাওয়াত হোসেন বলেন, “ওই দুই আমেরিকান নাগরিক একটি প্রাইভেটকারে নরসিংদীর মাধবদীতে আসেন। তারা চালককে উল্টো দিকে যেতে বাধ্য করে। পুলিশ গাড়ি থামালে পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়।

তিনি আরো বলেন, বাংলাদেশের সড়ক পরিবহন আইন অনুযায়ী উল্টো পথে গাড়ি চালানো একটি বেআইনি ও শাস্তিযোগ্য অপরাধ। তাই নিয়ম অনুযায়ী প্রাইভেটকারের চালককে জরিমানা করা হয়েছে।

তবে সেখানকার জেলা ট্রাফিক পুলিশ মারফত জানা গিয়েছে যে, গত শুক্রবার ট্রাফিক আইন অমান্য করে যাঁরা উল্টো পথে গাড়ি চালিয়েছেন তাদেরকে বিভিন্ন ভাবে শাস্তি দেয়া হয়েছে এবং এই অপরাধের জন্য ৪৪ টি গাড়ি আটক করার পর সেগুলো বিরুদ্ধে মামলা দেয়া হয়। তবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে ট্রাফিক পুলিশ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *