Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের গনপরিবহনের ভাড়া বাড়বে কিনা জানালেন মন্ত্রী

ফের গনপরিবহনের ভাড়া বাড়বে কিনা জানালেন মন্ত্রী

কয়েক মাস আগে ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধির ফলে পরিবহনের ভাড়া বৃদ্ধি পায়। বাড়তি ভাড়া গুনতে হয় যাত্রীদের। এদিকে পরিবহনে ভাড়া বেড়ে যাওয়ার কারণে দ্রব্যমূল্যের ওপর তার প্রভাব পড়ে, যার কারণে বৃদ্ধি পায় দ্রব্যমূল্য। ফের পরিবহনের ভাড়া বাড়বে কিনা সে বিষয়ে নতুন করে শ”ঙ্কা দেখা দিয়েছে সাধারন মানুষের মনে।

তবে সারাবিশ্বে জ্বালানি সংকটের কারণে চলতি মাসে জ্বালানি ব্যবহারে বেশ কিছু নির্দেশনা দিয়েছে সরকার। এরপর থেকেই গণপরিবহনের ভাড়া বাড়ার বিষয়ে সাধারণ মানুষের মধ্যে আশ/”ঙ্কা দেখা দেয়। তবে বিষয়টি পরিষ্কার করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি বলেন, গণপরিবহনের ভাড়া বাড়বে কি না এখন বলতে পারব না। ডিজেলের বিষয়ে আমরা চিন্তা করছি। সব জায়গায় কৃচ্ছসাধন করতে হবে। যেমন, জ্বালানির ব্যবহার কমাতে মন্ত্রীদেরও গাড়ি নিয়ে বেশি ছোটাছুটি না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, বর্তমানে সংকটটা আসলে বৈশ্বিক। সারা বিশ্বে জ্বালানি সংকট চলছে। এটা সবাই জানে। এ সংকট সামনের দিনগুলোতে আরো বাড়বে কি না- এ মুহূর্তে বলা সম্ভব না।

উল্লেখ্য, বিশ্বব্যাপী জ্বালানি তেলের সঙ্কটের কারণে অনেক দেশ বিভিন্ন খাতে জ্বালানির ব্যবহার কমিয়ে দিয়েছে। তবে শুধু তাই নয় বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। জ্বালানী তেলের সংকটের কারণে ইতিমধ্যে দেশব্যাপী একটি নির্দিষ্ট সময়ের জন্য লোডশেডিং নির্ধারণ করেছে সরকার।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *