Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / যদি ওনারা কেন্দ্রে না আসেন, তাহলে বোঝা যাবে গণতন্ত্রে অসুস্থতা রয়েছে : সিইসি

যদি ওনারা কেন্দ্রে না আসেন, তাহলে বোঝা যাবে গণতন্ত্রে অসুস্থতা রয়েছে : সিইসি

রাজনৈতিক দলগুলোর সহযোগিতা ছাড়া সুষ্ঠু নির্বাচন করা নির্বাচন কমিশনের একার পক্ষ সম্ভব নয় বলে ইসি। সকল দলের অংশগ্রহনে মাধ্যমে সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সকলের সযোগিতা কামনা করেন সিইসি। সুষ্ঠু নির্বাচন পরিবেশ তৈরী করে সকলকে ভোট দেওয়ার দানে অংশগ্রহন করার সুযোগ করে দেওয়া নির্বাচন কমিশনের দায়িত্ব বলে মন্তব্য করেন(সিইসি)কাজী হাবিবুল আউয়াল। ভোটাররা নিরুৎসাহিত হয়ে পড়েছে বলে মন্তব্য করে যা বললেন সিইসি।

জনগণকে আবারও ভোট দেওয়ার আহ্বান জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোটাররা খুবই নিরুৎসাহিত হয়ে পড়েছেন। গণতন্ত্র টিকতে হলে ভোটারদের কেন্দ্রে আসতে হবে। আর তারা যদি কেন্দ্রে না আসে, তাহলে বোঝা যাবে গণতন্ত্রে অসুস্থতা রয়েছে বা গণতন্ত্রের অ/পমৃত্যু হচ্ছে।

রোববার নির্বাচন ভবনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে আয়োজিত সংলাপে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
সিইসি বলেন, আমাদের কী সামর্থ্য আছে তা আমরা দেখছি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে আমাদের ক্ষমতার মধ্যেই আমাদের দায়িত্ব পালন করতে হবে। সেই দায়িত্ব পালনের সর্বোচ্চ চেষ্টা করব।

হাবিবুল আউয়াল আরও বলেন, আমাদের চেষ্টায় কোনো ত্রুটি থাকবে না। কতটা তৎপর থাকতে হবে সে আশ্বাস দিচ্ছি। আইন ও বিধির আলোকেই ক্ষমতা প্রয়োগ করব। আমরা শাসনতান্ত্রিকভাবে দেখব। অবাধ, উৎসমুখর নির্বাচনের চেষ্টা চালাব। সবাইকে আহ্বান জানাব, সে লক্ষ্যে আমাদের যে দায়িত্ব রয়েছে কেবল তার ওপর নির্ভর করলে ভ/য়ংকর হবে।

সম্মিলিতভাবে সেই আরাধ্য কাজটি অর্জনের চেষ্টা করা আপনাদের দায়িত্ব। তাহলে আমরাও শক্তি পাব। আমরা মানুষকে পুরোপুরি ভোটাধিকার দিতে পারি।

প্রসঙ্গত, ভোট দেওয়ার সুযোগ না পেলে ভোটাররা উৎসাহ হারিয়ে ফেলবে। এতে করে গনতন্ত্র হারিয়ে যাবে সেজন্য সুষ্ঠু ব্যবস্থা করতে হবে এবং এ ব্যাপারে সবাইকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *