Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আল্লাহর রহমত যদি না থাকে বিষয়টি কঠিন হবে, সবাই দোয়া করবেন : সিইসি

আল্লাহর রহমত যদি না থাকে বিষয়টি কঠিন হবে, সবাই দোয়া করবেন : সিইসি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র সকল নিরাপত্তা ও সহযোগীতার আশ্বাস দিয়ে প্রতিটি রাজনৈতিক দলকেই এ নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। একই সঙ্গে এবারের জাতীয় নির্বাচনে নিজের দায়িত্ব যেন যথাযথ ভাবে পালন কর‍তে পারেন, সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

আজ রবিবার (২৪ জুলাই) নির্বাচন ভবনে আয়োজিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে সংলাপে বসে সিইসি বলেন, আপনারা অবশ্যই আমাদের জন্য দোয়া করবেন যাতে আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি এবং আল্লাহর দিকে তাকিয়ে পালন পারি।

সিইসি বলেন, আমাদের সহকর্মীরাও বলেছেন, আল্লাহর পাকের রহমত এবং দোয়া যদি না থাকে আমাদের জন্য বিষয়টি কঠিন হবে। তাই আপনারা অবশ্যই আমাদের জন্য দোয়া করবেন যাতে আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।

তিনি বলেন, নির্বাচনকালীন সরকারের ভূমিকাও অনেক গুরুত্বপূর্ণ হবে। কেউ বলছেন নির্বাচনী সরকার, কেউ বলছেন তত্ত্বাবধায়ক সরকার, বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি বা কীভাবে হবে, তবে সরকার থাকবে। নির্বাচনের সময় যে সরকার থাকবে আমাদের সাহায্য করবে। এটা সরকারের সাংবিধানিক ও সংবিধিবদ্ধ দায়িত্ব হবে। কমিশন তার দায়িত্ব ও ক্ষমতা সংবিধান, আইন ও বিধির আলোকে প্রয়োগ করবে।

রাজনৈতিক দলের উদ্দেশে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমাদের যে দায়িত্বের কথা বলা হয়েছে আমরা তা বাস্তবায়ন করব ইনশাআল্লাহ। আমরা আপনাদের লিখিত এবং মৌখিক মন্তব্য পেয়েছি এবং অবশ্যই পরে সেগুলি পর্যালোচনা এবং বিবেচনা করব। আমি আবারও বলছি- জাতীয় সংসদের সাধারণ নির্বাচন একটি কঠিন ও জটিল কর্মযজ্ঞ। সকলের আন্তরিক সমন্বিত প্রচেষ্টা থাকলে এত কঠিন ও জটিল কাজ অসম্ভব নয়। নাগরিক সচেতনতা প্রয়োজন এবং সর্বাত্মক সমর্থন, সমন্বিত প্রচেষ্টা এবং সকলের প্রচেষ্টা প্রয়োজন।

এর আগে সূচনা বক্তব্যে সিইসি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমরা রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আয়োজন করেছি। আমি সকল রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণ এবং জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য অনুরোধ করছি।

তবে সিইসি আশ্বস্ত করলেও আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেবে বলে ইতিমধ্যে ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বিএনপির অনেক নেতাকর্মী দাবি করেছেন, এ সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *