Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিদ্যুৎ নিয়ে সুংবাদ দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, জানা গেল বিস্তারিত

বিদ্যুৎ নিয়ে সুংবাদ দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, জানা গেল বিস্তারিত

ড. এ কে আব্দুল মোমেন হলেন গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী। এই বিশাল সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে অতি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এর পূর্বেও তিনি আরো অনেক গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন দেশে বিদ্যুতের কোনো অভাব নেই এবং উৎপাদনের যথেষ্ট সক্ষমতা রয়েছে।

দেশে বিদ্যুতের কোনো ঘাটতি নেই বলে মন্তব্য করেছেন ড. এ কে আব্দুল মোমেন। আমাদের যথেষ্ট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা রয়েছে। কিন্তু বিদ্যুৎ সাশ্রয়ের ক্ষেত্রে আমরা অগ্রণী পদক্ষেপ নিয়েছি। যাতে ভবিষ্যতে কোনো সমস্যা না হয়।

শুক্রবার বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত ‘বৈশ্বিক জ্বালানি সংকটে আমাদের নাগরিক দায়িত্ব’ শীর্ষক আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে বিদ্যুতের ঘাটতি না থাকলেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার সাশ্রয়ের দিকে এগিয়ে গেছে। আমাদের সামর্থ্য আছে, তবুও আমরা ইচ্ছাকৃতভাবে নিজেদের সংযত রাখার উদ্যোগ নিয়েছি, যাতে ভবিষ্যতে সমস্যা না হয়।

তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের ফলে বিভিন্ন দেশ নিষেধাজ্ঞা আরোপ করেছে। যার কারণে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। অনেক দেশই খাদ্য সংকটে ভুগছে। কিন্তু ইন্দোনেশিয়া আমাদের ভোজ্য তেল দেবে। আর বিদ্যুতের সাথে আমাদের আরো সাশ্রয়ী হতে হবে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আপনাদের আরও একটি সুখবর দিতে চাই। গ্রিসে ১৮-২০ হাজার অবৈধ বাংলাদেশি রয়েছে। তারা সেগুলো যাচাই করবে।

প্রসঙ্গত, বর্তমানে দেশে দেখা দিয়েছে বিদ্যুৎ সংকট। সেই সংকট যাতে বেশিদিন স্থায়ী না হয় সেই ব্যাপারে সরকার নিচ্ছে খুব গুরুত্বপূর্ণ ব্যবস্থা। বিদ্যুৎ মানব জীবনে অতি প্রয়োজনীয় একটি ব্যবহার্য জিনিস আর এই বিদ্যুতের সঠিক ব্যবহারের দ্বারা এর অপচয় এওধ করা দেশের প্রত্যেকটি নাগরিকের একান্ত দায়িত্ব ও কর্তব্য।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *