Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো নিয়ে বড় ধরনের সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী

মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো নিয়ে বড় ধরনের সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ থেকে প্রতি বছর বিপুল সংখ্যক শ্রমিক বিদেশে গিয়ে দেশের জন্য রেমিট্যান্সের প্রবাহ বজায় রেখে চলেছে। বাংলাদেশের অর্থনীতিতে এইসকল প্রবাসী শ্রমিকদের ভূমিকা অতুলনীয়। এদিকে সরকার বাইরের দেশে জনশক্তি পাঠানোর কাজটি বেশ গুরুত্ব দিয়ে থাকে। এবার মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো নিয়ে সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, ২ সপ্তাহের মধ্যে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো হবে। এছাড়া ধাপে ধাপে কয়েক লাখ কর্মী পাঠানো হবে বলেও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (২১ জুলাই) সাংবাদিকদের তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ২০৩০ সালের এক্সপোতে বাংলাদেশ সৌদি আরবকে ভোট দেবে। দেশটির বাদশাহ ঢাকাকে চিঠি পাঠিয়েছেন।

মোমেন বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের জন্য পাকিস্তানের ক্ষমা চাওয়া উচিত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জ্বালানি বিষয়ে এখনো কোনো নির্দেশনা আসেনি। তবে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার সঙ্গে দীর্ঘমেয়াদি জ্বালানি উৎপাদন চুক্তির খসড়া তৈরি হচ্ছে।

তিনি বলেন, জ্বালানি আমদানির ক্ষেত্রে একক অঞ্চলের ওপর নির্ভর না করে বিভিন্ন উৎসের দিকে নজর দেওয়া জরুরি।

মালয়েশিয়াসহ পৃথিবীর বেশ কয়েকটি দেশে বাংলাদেশের বিপুল পরিমাণ জনশক্তি পাঠানো হয়ে থাকে। এই সকল জনশক্তি দেশের জন্য প্রতিবছর বিলিয়ন বিলিয়ন ডলার দেশে পাঠিয়ে থাকে। তাই সরকারের উচিত এসকল প্রবাসী বাংলাদেশি শ্রমিকেরা যাতে কোনরকম সমস্যার মুখোমুখি না হন সেদিকে গুরুত্ব দেওয়া।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *