Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তাদের প্রত্যেকের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী, জানা গেল কাদের দায়িত্ব নিলেন

তাদের প্রত্যেকের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী, জানা গেল কাদের দায়িত্ব নিলেন

বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন দেশরত্ন শেখ হাসিনা। তিনি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা। তার বাবার আদর্শে আদর্শিত হয়েই তিনি সুন্দরভাবে পরিচালনা করছেন দেশ। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়ে আসার পরে দেশের অনেক উন্নয়ন সাধন হয়েছে যেগুলো স্পষ্টত দৃশ্যমান। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব আমার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে বিভিন্ন দল থাকতে পারে, তাতে কিছু যায় আসে না। দেশ আমাদের। আর আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী, তার মানে আমি বাংলাদেশের প্রতিটি নাগরিকের কাছে দায়বদ্ধ।

আজ বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে পাঁচটি আশ্রয়ন প্রকল্পের আওতায় ২৬ হাজার ২২৯ ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বলব, রাজনৈতিক নেতা হিসেবে তাদেরও দায়িত্ব আছে। আমি অন্য দলের লোকদেরও বলব, যদি কারো কাছে বাংলাদেশের কোনো ব্যক্তি ভূমিহীন ও গৃহহীন হওয়ার খবর থাকে – অবশ্যই আমাদের জানান। দলমত নির্বিশেষে যারাই গৃহহীন থাকবে আমরা তাদের বাড়ি দেব, ঠিকানা দেব, জীবিকার ব্যবস্থা করব।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চগড় ও মাগুরা জেলার সব উপজেলাসহ দেশের ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন করার ঘোষণা দেন।

আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬৩ হাজার ৯৯৯টি বাড়ি হস্তান্তর করা হয়। দ্বিতীয় পর্যায়ে ২০২১ সালের ২০ জুন ৫৩ হাজার ৩৩০টি বাড়ি হস্তান্তর করা হয়। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে মোট এক লাখ ১৭ হাজার ৩২৯টি বাড়ি হস্তান্তর করা হয়। বর্তমানে তৃতীয় পর্যায়ে ৬৭ হাজার ৮০০টি বাড়ি হস্তান্তরের কাজ চলছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে অনেক ভালোবাসেন। প্রধানমন্ত্রী হলেন মানবতার মা। বাংলার মানুষও প্রধানমন্ত্রীকে খুব ভালোবাসেন। বাংলার মানুষের ভালোবাসর দ্বারা শেখ হাসিনা বার বার নির্বাচিত হয়ে বাংলার প্রধানমন্ত্রী হয়েছেন। বাংলার মানুষের জন্য তিনি যা করেছেন তার জন্য বাংলার মানুষ তার কাছে ঋণী থাকবে চিরদিন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *