Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ড. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্রে অভিযান, জানা গেল কারণ

ড. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্রে অভিযান, জানা গেল কারণ

ড. জাফরুল্লাহ চৌধুরী হলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি একজন মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং চিকিৎসক। তিনি আসলেই অনেক গুনের অধিকারী। গণস্বাস্থ্য নামক কেন্দ্রের প্রতিষ্ঠা হওয়ার কারণে দেশের অনেক গরীব মানুষ সুচিকিৎসা পাচ্ছে। তার গণস্বাস্থ্য কেন্দ্রটি সারা বাংলাদেশে খুব সুনাম অর্জন করেছে। সম্প্রতি জানা গেছে ড. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডিএসসিসির অভিযান।

২৪ বছর ধরে বকেয়া হোল্ডিং ট্যাক্স না দেওয়ায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। কোম্পানিটি ১৯৯৮-৯৯ অর্থবছর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স পরিশোধ করেনি। তাদের বকেয়া অর্থ দাঁড়ায় ২ কোটি ৪০ লাখ ২৩ হাজার ১১০ টাকা।

বুধবার (২০ জুলাই) দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এ অভিযান পরিচালনা করেন
তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বারবার বকেয়া আদায়ে ব্যর্থ হয়েছে। অবশেষে বকেয়া আদায়ের লক্ষ্যে গণস্বাস্থ্য নগর হাসপাতাল সিলগালা করার অভিযান পরিচালনা করা হয়।

আজ আমরা হাসপাতাল সিলগালা করার জন্য অপারেশন করি। প্রচারণার একপর্যায়ে কর্তৃপক্ষ ১০ লাখ টাকার চেক ইস্যু করে এবং মেয়রের সঙ্গে আলোচনা করে বাকি বকেয়া টাকা পরিশোধের প্রতিশ্রুতি দেয়।

অভিযানকালে অন্যান্যের মধ্যে কর্পোরেশনের উপ-প্রধান রাজস্ব কর্মকর্তা মো. শাহজাহান আলী ও ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, স্বাস্থ্যই সকল সুখের মূল। বাংলার মানুষের স্বাস্থ্যের সার্বিক উন্নতি ও সুস্থ্যতার কথা ভেবে ড. জাফরুল্লাহ চৌধুরী প্রতিষ্ঠা করেছেন এই কেন্দ্রটি। বাংলার গরীব মানুষরা গণস্বাস্থ্য কেন্দ্রে যেয়ে চিকিৎসা পাচ্ছে এতেই তারা মহাখুশি। ড. জাফরুল্লাহ চৌধুরী তিনি তার হৃদয়ের অন্তঃস্থল থেকে বাংলার মানুষের প্রতি ভালোবাসা অনুভব করেছেন বলেই প্রতিষ্ঠা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্র।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *